Bahumatrik :: বহুমাত্রিক
 
৭ আশ্বিন ১৪২৭, মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০, ৭:৩৩ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ব্রিটেনে করোনা পরিস্থিতির অবনতি : দুই বাংলাদেশীসহ মৃত ২১


১৫ মার্চ ২০২০ রবিবার, ০৯:৩৩  এএম

বহুমাত্রিক ডেস্ক


ব্রিটেনে করোনা পরিস্থিতির অবনতি : দুই বাংলাদেশীসহ মৃত ২১

ঢাকা : কোভিড-১৯ করোনাভাইরাসে দিন দিন অবস্থা অবনতি হচ্ছে ব্রিটেনে। এ পর্যন্ত দুই বাংলাদেশীসহ মোট ২১ জন মারা গেছে করোনা ভাইরাসে। এক দিনেই মোট ১০জন গিয়ে মৃতের সংখ্য হঠাৎ দ্বিগুণ হওয়ায় উদ্বিগ্ন হয়ে পড়েছে ব্রিটেনের জনগণ।

আর ব্রিটেনের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২২৯ জন বিজ্ঞানী জানিয়েছেন কোভিড-১৯ ছড়িয়ে পড়লে সরকারকে আরো কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হবে।

ব্রিটিশ সরকারের প্রধান চিকিৎসক উপদেষ্টা প্রফেসর ক্রিস হুইট বলেছেন, সনাক্তরা সকলেই ঝুঁকিপুর্ণ রয়েছে। যুক্তরাজ্যে এপর্যন্ত ৩৭,৭৪৬ জনকে পরীক্ষা করলে তাদের মধ্যে ১১৪০ জনকে ভাইরাসে আক্রান্তে সনাক্ত করা হয়। আর আক্রান্তদের সনাক্ত করে তাদের কোয়ারটাইনে রাখা হয়েছে। তিনি আরো বলেন, মৃতের সংখ্যা বৃদ্ধিতে অনেক উদ্বেগের কারন হয়ে দাঁড়াবে। জনগনকে জানতে হবে যে, প্রতিটি রুগীর জীবন বাঁচাতে এনএইচএস-এর কর্মীরা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। ভাইরাসটি সম্পর্কে সকলকে সহযোগিতার আহবান জানান তিনি।

জানা গেছে, ব্রিটেনে করোনায় মারা যাওয়া ২১ জনের মধ্যে অধিকাংশই আগে থেকেই অসুস্থ এবং বয়স্ক লোক ছিলেন। অধিকাংশ বাংলাদেশী বংশোদ্ভুত বসবাসকারী টাওয়ার হ্যমলেটসে বাংলাদেশীগন আতঙ্কের মধ্য দিয়ে বসবাস করছেন। খুব কম সংখক মানুষ ঘর থেকে বের হন। ব্যবসা বানিজ্য ও দোকান বেশীরভাগই বন্ধ করার চিন্তা করছে। রাস্তা ঘাট বাস ও ট্রেনে জনসাধারণের উপস্থিত কম। আতংকে লন্ডনের বিভিন্ন স্থানের সুপার স্টোরগুলো থেকে মানুষ শুকনো খাবার কিনে রাখছে। আর এ কারণে অনেক সুপারস্টোরে শুকনো খাবার ও হাত পরিস্কারের পণ্যসহ অনেক কিছু পাওয়া যাচ্ছে না।

এদিকে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ব্রিটেনের সরকার আগামী সপ্তাহে জনসমাগমে নিষেধাজ্ঞা জারি করতে যাচ্ছে। ভাইরাসটি মোকাবিলায় কঠোর পদক্ষেপ না নেয়ার সমালোচনার মুখে এই সিদ্ধান্ত নিতে যাচ্ছে দেশটির সরকার। শনিবার ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

প্রবাসপত্র -এর সর্বশেষ