Bahumatrik :: বহুমাত্রিক
 
৮ জ্যৈষ্ঠ ১৪২৬, বুধবার ২২ মে ২০১৯, ৫:৪৬ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

বিমানের এমডিকে অব্যাহতি প্রদান


০১ মে ২০১৯ বুধবার, ০৯:৪৮  এএম

বহুমাত্রিক ডেস্ক


বিমানের এমডিকে অব্যাহতি প্রদান

ঢাকা : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এ এম মোসাদ্দিক আহমেদকে অব্যাহতি প্রদান করা হয়েছে। অনিয়ম-দুর্নীতির নানা অভিযোগ ছিল তার বিরুদ্ধে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হকবিষয়টি নিশ্চিত করেছেন।নতুন এমডি নিয়োগ না হওয়া পর্যন্ত ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করবেন বিমানের পরিচালক (ফ্লাইট অপারেশন্স) ও সিনিয়র ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল। তিনি এর আগে কয়েক দফা ভারপ্রাপ্ত এমডি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মন্ত্রণালয় সূত্রে জানা যায়, বিদায়ী পরিচালক আলী আহসান বাবুর কার্গো জালিয়াতি তদন্ত করে মন্ত্রণালয়ের একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি। সদ্য ওই কমিটির প্রধান ডেপুটি সেক্রেটারি লন্ডন স্টেশন থেকে আসা কান্ট্রি ম্যানেজারের বিরুদ্ধে বেশকিছু অভিযোগ তদন্ত করতে লন্ডনে যান। অভিযোগগুলোর সত্যতাও মিলেছে। এসর অনিয়ম মোসাদ্দিক আহমেদের সময়ে হওয়ার তার বিরুদ্ধে অ্যাকশনে গেল বিমান পরিচালনা পর্ষদ।

১৯৮৩ সালে বিমানের সহকারী ম্যানেজার পদে কাজ শুরু করেন মোসাদ্দিক আহমেদ। ২০১৫ সালে বিমানের পরিচালক পদ থেকে অবসরে যান তিনি। পরিচালক পদে দায়িত্বপালনকালীন বিমানের ভারপ্রাপ্ত এমডি ও প্রধান নির্বাহী পদের দায়িত্বে পাওয়া যায় তাকে। আগেও অনিয়ম-দুর্নীতির নানা অভিযোগ ছিল তার বিরুদ্ধে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।