Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

বাংলা প্রথম পত্রে ভুল প্রশ্ন বিতরণে তদন্ত কমিটি গঠন

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:৪২, ১৮ সেপ্টেম্বর ২০২২

প্রিন্ট:

বাংলা প্রথম পত্রে ভুল প্রশ্ন বিতরণে তদন্ত কমিটি গঠন

যশোর শিক্ষা বোর্ডের অধীনে গত ১৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত বাংলা প্রথম পত্রের পরীক্ষায় নড়াইলের দুটি কেন্দ্রে ভুল প্রশ্ন বিতরণে বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ওই দিন বাংলা প্রথম পত্রের জায়গায় দ্বিতীয় পত্রের প্রশ্ন বিতরণ করা হয়।

বড় এ ভুলের কারনে যশোর শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক প্রফেসর সিরাজুল ইসলাম ও যশোর সরকারি মাইকেল মধুসূদন কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক এম আর জাকারিয়াকে দায়িত্ব দিয়ে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সাত কার্যদিবস বা পনের কার্যদিবসে রিপোর্ট দেয়ার নিয়ম। তবে সাতদিনের মধ্যে প্রতিবেদন জমা দেবেন বলে আশ্বস্ত করেন বিদ্যালয় পরিদর্শক প্রফেসর সিরাজুল ইসলাম। তিনি জানান এর মধ্যে কালিয়া ও লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সাথে কথা হয়েছে। নড়াইল জেলা প্রশাসকের সাথে কথা বলে প্রতিবদন জমা দেবেন বলে জানান তিনি।

তিনি আরো জানান, প্রশ্ন বিতরণে ভুল বোর্ডের নয়, এ ভুল বিজি প্রেসের। যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র জানান এটি বোর্ডের অভ্যন্তরীণ তদন্ত। তবে তদন্ত প্রতিবেদনের বিষয়ে কিছু বলতে চাননি বোর্ড চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবীব। তবে তদন্ত কমিটি জানিয়েছে তদন্ত প্রতিবেদন ।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer