Bahumatrik :: বহুমাত্রিক
 
৭ আশ্বিন ১৪২৬, সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৯:১৮ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

প্রধানমন্ত্রীর উন্নয়ন উদ্যোগের প্রশংসায় এডিবি’র কান্ট্রি ডিরেক্টর


১২ সেপ্টেম্বর ২০১৯ বৃহস্পতিবার, ১২:২৪  এএম

বহুমাত্রিক ডেস্ক


প্রধানমন্ত্রীর উন্নয়ন উদ্যোগের প্রশংসায় এডিবি’র কান্ট্রি ডিরেক্টর

ঢাকা : এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পিত উন্নয়ন উদ্যোগের ভূয়সী প্রশংসা করেছেন। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার বর্তমান সরকারের বাস্তবমুখী পদক্ষেপের কারণে দারিদ্র্যের হার ১৯৭২ সালের ৮২ শতাংশ থেকে ২১ শতাংশে নেমে এসেছে।’

আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর জাতীয় সংসদ কার্যালয়ে সৌজন্য সাক্ষাতকালে এডিবি’র কান্ট্রি ডিরেক্টর এ প্রশংসা করেন। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ ব্যাপারে সাংবাদিকদের ব্রিফ করেন।

পরিকল্পিতভাবে দেশের উন্নয়নের ওপর গুরুত্বারোপ করে শেখ হাসিনা বলেন, কাউকেই যেখানে সেখানে শিল্প স্থাপনের অনুমতি দেয়া হবে না। তিনি বলেন, সরকার দেশব্যাপী অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করেছে, যাতে উদ্যোক্তারা সেখানে কল-কারখানা স্থাপন করতে পারেন।

এডিবি দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে পরিবহন ও যোগাযোগ খাতে গুরুত্বপূর্ণ অবকাঠামো নির্মাণে তহবিল সরবরাহ করতে যাচ্ছে উল্লেখ করে বাংলাদেশ তাদের কাছ থেকে বিপুল বিনিয়োগ পাবে বলে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন।
শেখ হাসিনা বলেন, ধীর গতির যানবাহন চলাচলের জন্য উভয় পাশে সার্ভিস লেনসহ দেশের মহাসড়কগুলো চারলেনে উন্নীত করা হয়েছে। বৈঠকে এডিবি’র কান্ট্রি ডিরেক্টর প্রধানমন্ত্রীর কাছে বিভিন্ন প্রকল্পের ওপর একটি প্রতিবেদন উপস্থাপন করেন।

প্রতিবেদনে বলা হয়, এডিবি দক্ষিণ এশীয় উপ-আঞ্চলিক অর্থনৈতিক সহযোগিতার (সাসেক) আওতায় বাংলাদেশে চারটি প্রকল্পে ৮শ’ মিলিয়ন মার্কিন ডলার অর্থায়ন করবে। বৈঠকে শেষ পর্যায়ে মনমোহন প্রকাশ বাংলাদেশের সঙ্গে এডিবি’র অব্যাহত অংশীদারিত্বের কথা প্রধানমন্ত্রীকে অবহিত করেন। এ সময় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান উপস্থিত ছিলেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

আন্তঃদেশীয় সম্পর্ক -এর সর্বশেষ