Bahumatrik :: বহুমাত্রিক
 
৯ মাঘ ১৪২৭, শুক্রবার ২২ জানুয়ারি ২০২১, ৯:২৪ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

পরমাণুকেন্দ্রে আন্তর্জাতিক পরিদর্শন বন্ধের দাবি ইরান পার্লামেন্টে


৩০ নভেম্বর ২০২০ সোমবার, ০৯:১১  এএম

বহুমাত্রিক ডেস্ক


পরমাণুকেন্দ্রে আন্তর্জাতিক পরিদর্শন বন্ধের দাবি ইরান পার্লামেন্টে

শীর্ষস্থানীয় পরমাণু বিজ্ঞানী ও পদার্থবিজ্ঞানের অধ্যাপক মোহসিন ফখরিজাদে হত্যাকাণ্ডের ঘটনায় পরমাণু কেন্দ্রে আন্তর্জাতিক পরিদর্শন বন্ধের দাবি জানিয়েছে ইরানের পার্লামেন্ট।রোববার পার্লামেন্টের সদস্যরা যৌথ বিবৃতিতে এই দাবি জানান। খবর আলজাজিরা ও সিএনএনের

শীর্ষ বিজ্ঞানী হত্যার জন্য দ্রুত ও কার্যকর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে পার্লামেন্ট। এমপিরা এই নৃশংস হত্যাকাণ্ডের জন্য ইসরাইলকে দায়ী করে জানান, এই হত্যাকাণ্ডের ফলে সরকারের কিছু সদস্যদের মধ্যেই সংশয় দেখা দিয়েছে যারা মনে করতেন সমঝোতার মাধ্যমে ইরান একটি স্বাভাবিক দেশে পরিণত হতে পারে।

এই সংশয় দূর করতে সরকারকে কাজ করতে হবে। তারা বিজ্ঞানী হত্যার প্রতিবাদ হিসেবে পরমাণু কেন্দ্রগুলোতে জাতিসংঘের নেতৃত্বে আন্তর্জাতিক পরিদর্শন বন্ধ করারও দাবি জানিয়েছেন।

পরমাণু বিজ্ঞানীকে হত্যার পর মধ্যপ্রাচ্যে উত্তেজনা বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে জাতিসংঘ সংযত থাকার আহ্বান জানিয়েছে। শনিবার জাতিসংঘের একজন মুখপাত্র বলেন, আমরা সংযত থাকার এবং ঐ অঞ্চলে উত্তেজনা বাড়ার মতো যে কোনো কাজ থেকে বিরত থাকার আহ্বান জানাচ্ছি। তিনি আরো বলেন, আমরা বিচারবহির্ভূতসহ যে কোনো হত্যাকাণ্ডের নিন্দা জানাই।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।