Bahumatrik :: বহুমাত্রিক
 
২১ শ্রাবণ ১৪২৭, বুধবার ০৫ আগস্ট ২০২০, ১০:১৪ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

নিরাপত্তা পরিষদে সমর্থনের জন্য ঢাকাকে ধন্যবাদ নয়াদিল্লির


০৯ জুলাই ২০২০ বৃহস্পতিবার, ১১:২০  এএম

বহুমাত্রিক ডেস্ক


নিরাপত্তা পরিষদে সমর্থনের জন্য ঢাকাকে ধন্যবাদ নয়াদিল্লির

জাতিসংঘ নিরাপত্তা পরিষদের অস্থায়ী সদস্য (২০২১-২০২২ সাল মেয়াদে) পদে নির্বাচনে ভারতের প্রার্থিতাকে সমর্থন দেওয়ায় ঢাকাকে ধন্যবাদ জানিয়েছে নয়াদিল্লি।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. সুব্রামানিয়াম জয়শঙ্কর সম্প্রতি পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনকে এ সংক্রান্ত একটি চিঠি পাঠিয়েছেন। ওই চিঠিতে তিনি মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে বাস্তুচ্যুত হয়ে আসা লোকজনের (রোহিঙ্গা) প্রতি বাংলাদেশের জনগণ ও সরকারের মানবিক মনোভাবের প্রশংসা করেছেন।

জয়শঙ্কর লিখেছেন, `বাংলাদেশ-ভারত উভয়ের প্রতিবেশী হিসেবে আমরা এই ইস্যু এবং সবার অভিন্ন স্বার্থে রাখাইন রাজ্যের বাস্তুচ্যুত লোকদের দ্রুত, স্বেচ্ছায় ও টেকসই প্রত্যাবাসনের গরজ পুরোপুরি অনুধাবন করি।`

সম্প্রতি অনুষ্ঠিত জাতিসংঘের নিরাপত্তা পরিষদের অস্থায়ী সদস্য পদে নির্বাচনে সমর্থন প্রসঙ্গে চিঠিতে ড. জয়শঙ্কর লিখেছেন, `এই নির্বাচনে ভারতের সাফল্যের জন্য আপনাদের (বাংলাদেশের) সমর্থনকে আমরা গভীরভাবে মূল্যায়ন করি। আমরা জাতিসংঘ নিরাপত্তা পরিষদে একটি অর্থবহ ও ফলপ্রসু মেয়াদ প্রত্যাশা করছি।`

ভারতকে `বহুপক্ষবাদের জন্য সংস্কারের সমর্থক` হিসেবে উল্লেখ করে ড. জয়শঙ্কর লিখেছেন, নিরাপত্তা, উন্নয়ন ও শান্তির জন্য সমন্বিত ও উদ্ভাবনী সমাধান খুঁজে পাওয়ার লক্ষ্যে ভারত অন্যান্য অংশীদার দেশের সঙ্গে কাজ করতে আগ্রহী।

চিঠিতে নভেল করোনাভাইরাস মহামারির কথা উল্লেখ করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী। তিনি এই মহামারি মোকাবেলায় বাংলাদেশের জনগণ ও সরকারের প্রতি জোরালো ও দৃঢ় সহযোগিতার আশ্বাস পূণর্ব্যক্ত করেন। এছাড়া বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে সর্বোচ্চ বিবেচনার আশ্বাসও পুনর্ব্যক্ত করেছেন জয়শঙ্কর।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।