Bahumatrik :: বহুমাত্রিক
 
২৭ শ্রাবণ ১৪২৯, বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২, ১১:১৬ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

নিউ ইয়র্ক আন্তর্জাতিক বইমেলায় স্থান পেল কবি আশামণির গ্রন্থসম্ভার


৩১ জুলাই ২০২২ রবিবার, ০৯:৪৬  এএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


নিউ ইয়র্ক আন্তর্জাতিক বইমেলায় স্থান পেল কবি আশামণির গ্রন্থসম্ভার

যুক্তরাষ্ট্রে নিউ ইয়র্ক আন্তর্জাতিক বাংলা বই মেলা-২০২২ এ স্থান পেল বাংলাদেশের নসড়াইলের বিশিষ্ট কবি ও প্রাবন্ধিক আশামণির বেশকিছু বই। নিউ ইয়র্কে বসবাস করা বাংলাদেশি ও বাংলা ভাষাভাষি প্রবাসীরা মেলায় ভিড় করছেন। দূরপ্রবাসে এই মেলাকে ঘিরে প্রাণের উচ্ছ্বাসে মেতেছেন সেখানকার বাঙালিরা। 

মেলায় প্রবাসী লেখকদের বইয়ের পাশাপাশি বাংলাদেশের লেখকদের বই স্থান পেয়েছে স্টলগুলোতে। বাংলাদেশের প্রতিশ্রুতিশীল কবি ও প্রাবন্ধিক আশামণির প্রায় সবক’টি বই মেলায় পাওয়া যাচ্ছে। 

বিদেশের মাটিতে বাংলা ভাষা ও সাহিত্যের এই জয়যাত্রায় উচ্ছ্বসিত কবি আশামণি বহুমাত্রিক.কম-কে তাঁর অনুভূতি জানিয়েছেন। তিনি বলেন, ‘এটি আমার জন্য অত্যন্ত আনন্দ ও সম্মানের। সুদূর মার্কিন মুলুকে বাস করা বাঙালিরা তাদের নিজস্ব সাহিত্য, সংস্কৃতিকে ভুলে যাননি-এই মেলা তারই স্বাক্ষর বহন করে। এটি কেবলমাত্র একটি বইমেলা বললে ভুল হবে, সেখানকার প্রবাসীদের হৃদয়ের আবেগ মিলেমিশে একে প্রাণের মেলায় পরিণত করেছে।’

আশামণি জানান, আন্তর্জাতিক নিউ ইয়র্ক বইমেলা-২০২২ এ তাঁর দশটি গ্রন্থ স্থান পেয়েছে। এর মধ্যে কাব্যগ্রন্থ-অন্তবাসে অন্তহীন, ইন্দ্রবিলাস, অনুক্ষণে অনুভবে তুমি, হিমাদ্রী পরবাস, বিশ্ববরেণ্য বিশ্বনন্দিত তুমি, ত্রিযামা ও বাসনার বহ্নি। প্রবন্ধসংকলন-প্রেম ও জৈবিকতা। উপন্যাস-পৃথা, বাবাতন্ত্র ও লাম্পট্য। 

 

বইমেলায় মুক্তধারার ষ্টলে কবি আশামণির বই দেখতেছেন নিউ ইয়র্ক বাংলা নিউজের সম্পাদক মাইনউদ্দীন আহম্মেদ, নিউ ইয়র্ক বাংলামেলা-২০২২ আহ্বায়ক গোলাম ফারুক ভূইয়া, আমেরিকার ঠিকানা পত্রিকার সম্পাদক ফজলুর রহমান এবং ভাষাবিদ ও ভয়েজ অফ আমেরিকা বাংলা সংবাদ প্রধান কবি-সাহিত্যিক ও গবেষক আনিস আহমেদ

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।