Bahumatrik :: বহুমাত্রিক
 
৫ আশ্বিন ১৪২৭, রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০, ৪:২৯ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

নানা আয়োজনে যশোরমুক্ত দিবস পালন


০৭ ডিসেম্বর ২০১৯ শনিবার, ১২:২৯  এএম

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


নানা আয়োজনে যশোরমুক্ত দিবস পালন

যশোর : যশোর মুক্ত দিবসে জেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি আয়োজন করেছে। শুক্রবার সকালে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদ জাতীয় সংগীতের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু করে। পরে শহরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে। শোভাযাত্রার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মাদ শফিউল আরিফ।

এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মঈনুল হক। পরে র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিজয়স্তম্ভে গিয়ে শেষ হয়। সেখানে প্রশাসন ও মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে পুষ্পস্তবক অপর্ন করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

জেলা আওয়ামী লীগের উদ্যোগে শহরে শোভাযাত্রা বের হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক শাহিন চাকলাদার, জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য পল্ল ীউন্নয়ন ও সমবায় মন্ত্রী স্বপন ভট্টাচার্য্যসহ আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে।

এর আগে ‘মুক্ত স্বদেশ, সুস্থ মন, মাদক মুক্ত নবজীবন’ এ শ্লোগান নিয়ে যশোরে অনুষ্ঠিত হলো মিনি ম্যারাথন প্রতিযোগিতা। যশোর মুক্ত দিবস উপলক্ষে শুক্রবার সকাল ৮টায় কালেক্টরেট চত্বরে প্রধান অতিথি হিসেবে এ ম্যারাথনের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক রফিকুল হাসান।

বেসরকারি সংস্থা জাগরণী চক্র ফাউন্ডেশন আয়োজিত এ প্রতিযোগিতায় জেলার ১১০জন নারী-পুরুষ অংশ নেন। এর মধ্যে ১৯ জন নারী ও ৯১ জন পুরুষ। শহরের পালবাড়ী, আরবপুর, ধর্মতলাসহ ৭টি পয়েন্ট ঘুরে শহরের মুজিব সড়ক রোডস্থ জাগরণী চক্র কার্যালয় চত্বরে এসে এ ম্যারাথন শেষ হয়। প্রতিযোগিতায় বিজয়ী ৩জন নারী ও ৩জন পুরুষকে পুরুস্কৃত করা হয়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।