Bahumatrik :: বহুমাত্রিক
 
৮ ফাল্গুন ১৪২৬, বৃহস্পতিবার ২০ ফেব্রুয়ারি ২০২০, ৩:২৬ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

নকল সরবরাহ করতে গিয়ে শিক্ষক আটক: মুচলেকায় মুক্তি


১২ ফেব্রুয়ারি ২০২০ বুধবার, ০৮:০০  পিএম

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


নকল সরবরাহ করতে গিয়ে শিক্ষক আটক: মুচলেকায় মুক্তি
 
নিজ স্কুলের শিক্ষার্থীদের নকল সরবরাহ করতে গিয়ে আটক হলেন সাভারের আশুলিয়ার গোহাইলবাড়ি মেশিনপাড় এলাকার  মাতৃছায়া কিন্ডার গার্টেন এন্ড হাই স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক ও প্রধান শিক্ষক মোঃ নাসির আহমেদ মেছের। ঘটনায় ৫০ হাজার টাকা মুচলেকা দিয়ে মুক্তি পায়।ঘটনার পর থেকে স্থানীয়দের মাঝে চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে।  
 
মঙ্গলবার সাভারের আশুলিয়ার শিমুলিয়া ইউপির গোহাইলবাড়ি এলাকার শিক্ষা-প্রতিষ্ঠানটির আশপাশে এলাকায় ঘুরে অভিভাবকদের সাথে কথা হলে তারা ক্ষোভ প্রকাশ করেন। এর আগে গত ৯ ফেব্রুয়ারি গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বলিয়াদি কেন্দ্রে এসএসসি`র ইংরেজী ২য় পত্র পরীক্ষা চলাকালীন সময়ে নিজ প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নকল সরবরাহের সময়ে আটক হন তিনি।
 
ক্ষোভ প্রকাশ করে এলাকাবাসী বলেন, একজন শিক্ষক হলেন মানুষ গড়ার কারিগর। একজন আদর্শবান শিক্ষকের কাছ থেকে শিক্ষার্থীরা ভালো কিছু শিখবে এবং বিভিন্ন বিষয়ে জ্ঞানার্জণ করে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাড়াবে এটাই আমাদের সন্তানদের কাছ থেকে আশা করি । ছাত্র-ছাত্রীরা ভালোভাবে লেখাপড়া করে পরীক্ষায় অংশগ্রহণ করবে এটাই নিয়ম। সেখানে যদি একজন শিক্ষক শিক্ষার্থীদেরকে লেখাপড়ায় মনোনিবেশ না করে শিক্ষার্থীদের হাতে নকল তুলে দেয় এটা জাতির জন্য অত্যন্ত লজ্জা জনক বিষয়। 
 
নাম না প্রকাশের শর্তে এক অভিভাবক জানায়, প্রধান শিক্ষক নাসিরের বিরুদ্ধে আমরা নকল সরবরাহের বিষয়ে যা শুনেছি তা অত্যন্ত লজ্জ্বাজনক বিষয়।  আমাদের মত যারা নিম্ন আয়ের অভিভাবক আছেন, অনেকেই কিন্ডারগার্টেনের মত এই সব স্কুলেই কম খরচের আশায় তাদের সন্তানদের পড়ান। ছেলে-মেয়েদের নিয়ে আমরা এক প্রকার  হতাশায় পড়েছি। শিক্ষক যদি ছাত্রের হাতে নকল তুলে দেয় তাহলে ছেলে-মেয়েরা ওই স্কুল থেকে কি শিখবে।
 
সাভার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কামরুন্নাহার বলেন, যেহুতু ওই শিক্ষককে ভ্রাম্যমাণ আদালত  জরিমানা করেছেন সেহুতু সে তার অপকর্মের শাস্তি পেয়েছে। তরপরেও বলবো শিক্ষক যদি শিক্ষার্থীর হাতে নকল তুলে দেয় এটা অত্যান্ত ন্যাক্কারজনক ঘটনা। ওই শিক্ষা প্রতিষ্ঠানটি কঠোর নজরদারিতায় আনা হবে।
 
গত ৯ই ফেব্রুয়ারী গাজীপুরের কালিয়াকৈর উপজেলার  বলিয়াদি কেন্দ্রে এসএসসি`র ইংরেজী ২য় পত্র পরীক্ষা চলাকালীন সময়ে নিজ প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নকল সরবরাহের সময়ে আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের গোহাইলবাড়ি মেশিনপাড় এলাকার  মাতৃছায়া কিন্ডার গার্টেন এন্ড হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ নাসির আহমেদ মেছেরসহ অন্য একটি শিক্ষা প্রতিষ্ঠানের আরো এক শিক্ষককে আটক করেন কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমীন। এসময় আটককৃত ওই দুই শিক্ষককে ৫০ হাজার টাকা করে মোট ১লাখ টাকা জরিমানা করে ছেড়ে দেয়া হয়।         
 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

অসঙ্গতি প্রতিদিন -এর সর্বশেষ