Bahumatrik :: বহুমাত্রিক
 
১২ জ্যৈষ্ঠ ১৪২৯, শুক্রবার ২৭ মে ২০২২, ২:২৪ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

তিন দিনের সফরে জার্মানিতে মোদি


০২ মে ২০২২ সোমবার, ০৮:০৫  পিএম

বহুমাত্রিক ডেস্ক


তিন দিনের সফরে জার্মানিতে মোদি

দু’বছর পর তিন দিনের বিদেশ সফরে গেলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই সফরে ইউরোপের তিনটি দেশে যাবেন তিনি। মোদির সফর জার্মানি দিয়ে শুরু হয়েছে।সোমবার জার্মানির রাজধানী বার্লিনে পৌঁছেছেন নরেন্দ্র মোদি।

জার্মানিতে চ্যান্সেলার ওলাফ স্কোলজের সঙ্গে একটি দ্বিপাক্ষিক বৈঠক করবেন মোদি। এছাড়াও দু’দেশের বাণিজ্যিক কর্মকর্তাদের একটি গোলটেবিল বৈঠকে তিনি অংশ নেবেন।

বার্লিনে পা রেখে টুইটে মোদি লিখেছেন, ‘বার্লিনে পৌঁছালাম। সোমবার চ্যান্সেলার ওলাফ স্কোলজের সঙ্গে একটি বৈঠক রয়েছে। এছাড়া বাণিজ্যিক সংস্থার প্রতিনিধিদের সঙ্গে একটি বৈঠকে আমি বক্তব্য রাখব। আমি নিশ্চিত যে এই সফর ভারত ও জার্মানির মধ্যে বন্ধুত্বকে বাড়িয়ে তুলবে।’

জার্মানি থেকে মঙ্গলবার ভারতের প্রধানমন্ত্রী যাবেন ডেনমার্কে। রাজধানী কোপেনহাগেনে একটি দ্বিপাক্ষিক বৈঠকে তিনি যোগ দেবেন। যে বৈঠকে ডেনমার্কের প্রতিনিধি ছাড়াও উপস্থিত থাকবেন ফিনল্যান্ড, সুইডেন, নরওয়ে এবং আইসল্যান্ডের প্রতিনিধিরা।

তারপরের দিন, অর্থাৎ ৪ মে প্রধানমন্ত্রী যাবেন ফ্রান্সে। সেখানে পুনর্নিবাচিত প্রেসিডেন্ট এমানুয়েল মেক্রোঁর সঙ্গে একটি বৈঠক করবেন। এই তিন দিনের সফরে নরেন্দ্র মোদি মোট ২৫টি কর্মসূচিতে যোগ দেবেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

আন্তঃদেশীয় সম্পর্ক -এর সর্বশেষ