Bahumatrik :: বহুমাত্রিক
 
৩ শ্রাবণ ১৪২৬, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ১১:৫৯ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ঝালকাঠিতে দ্বিতীয় শ্রেণীর ছাত্রের ভিক্ষায় চলে সংসার


১৪ জানুয়ারি ২০১৯ সোমবার, ০২:৫৫  পিএম

মোঃ আমিনুল ইসলাম, ঝালকাঠি প্রতিনিধি

বহুমাত্রিক.কম


ঝালকাঠিতে দ্বিতীয় শ্রেণীর ছাত্রের ভিক্ষায় চলে সংসার

ঝালকাঠি : ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার মো. জাহাঙ্গীর হোসেন (৪০) নামের এক রিকশাচালক দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে এক বছর যাবৎ মানবেতর জীবনযাপন করছেন।

জাহাঙ্গীর উপজেলার বাগড়ি গ্রামের মৃত কাশেম আলী খানের ছেলে। আর্থিক অভাব-অনটনের কারণে প্রয়োজনীয় চিকিৎসা করানোও সম্ভব হচ্ছে না তার। জাহাঙ্গীর এক বছর যাবৎ বিছানায় পরে থাকার কারণে তার ছেলে রাজাপুর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্র রমজান (৯) এখন ভিক্ষা করে তার বাবার ওষুধের খরচ ও সংসার চালাচ্ছে। এতে তার ছেলের লেখাপড়া বন্ধ হবার উপক্রম।

স্থানীয় চিকিৎসকের কাছে বেশ কয়েকবার চিকিৎসা করানোর পর তার অবস্থার কোনো উন্নতি না হওয়ায় স্থানীয় চিকিৎসকরা উন্নত চিকিৎসার পরামর্শ দেন। তার নিজের সঞ্চিত সবটাই চিকিৎসায় ব্যয় হয়েছে অনেক আগেই। বর্তমানে তিন সদস্যবিশিষ্ট পরিবারের খরচ চালিয়ে চিকিৎসা করানো তো দূরের কথা তাদের দু’বেলা খেয়ে বেঁচে থাকাই মুশকিল। এ অবস্থায় বর্তমানে বিনা চিকিৎসায় বিছানায় অসুস্থ অবস্থায় পড়ে রয়েছেন রিকশাচালক জাহাঙ্গীর। বর্তমানে শারীরিক অবস্থার কথা জানতে চাইলে রিকশাচালক জাহাঙ্গীর জানান, তার মাথায় ও বুকে অসম্ভব ব্যথা।

এ মুহূর্তে তার উন্নত চিকিৎসা জরুরি হয়ে পড়েছে। আর এ উন্নত চিকিৎসা করাতে তার অনেক টাকার প্রয়োজন। যা সংসার পরিচালনা করে উন্নত চিকিৎসার জন্য ওই পরিমাণ অর্থ যোগান দেওয়া তার পক্ষে কোনোভাবেই সম্ভব নয়। ফলে বাকী জীবন বিছানায় শুয়ে মৃত্যুর প্রহর গুণতে হবে জাহাঙ্গীরকে। এ অবস্থা থেকে উত্তরণের জন্য সমাজের বিত্তবান ও সরকারি সহযোগিতা কামনা করেছেন রিকশাচালক জাহাঙ্গীর।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Netaji Subhash Chandra Bose
BRTA
Bay Leaf Premium Tea

বেঁচে থাকার গল্প -এর সর্বশেষ