Bahumatrik :: বহুমাত্রিক
 
২ কার্তিক ১৪২৬, শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯, ৫:২২ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

জঙ্গি হামলার শঙ্কায় দিল্লি বিমানবন্দর ও বিমানঘাঁটিতে সতর্কতা


০৪ অক্টোবর ২০১৯ শুক্রবার, ০৩:২৭  পিএম

বহুমাত্রিক ডেস্ক


জঙ্গি হামলার শঙ্কায় দিল্লি বিমানবন্দর ও বিমানঘাঁটিতে সতর্কতা

জঙ্গি হামলার শঙ্কায় ভারতের রাজধানী দিল্লিতে সতর্কতা জারি করা হয়েছে। দিল্লির পাশাপাশি অমৃতসর, চণ্ডীগড়, হিন্ডন, পঠানকোটের মতো বিমানবন্দর ও বিমান ঘাঁটিতে জারি করা হয়েছে সতর্কতা। এসব বিমানবন্দরে সেনা মোতায়েন করা হয়েছে। এয়ার ট্র্যাফিক কন্ট্রোল টাওয়ারগুলিতে রাখা হয়েছে কমান্ডো ও স্নাইপারদের। খবর আনন্দবাজার পত্রিকার।

সম্প্রতি ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত জানান, বালাকোটে ভারতীয় বিমানবাহিনীর হাতে ধ্বংস হওয়া জইশের ঘাঁটি ফের সক্রিয় হয়েছে। গোয়েন্দা সূত্রের দাবি, গত কয়েকদিনের মধ্যে দিল্লিতে ঢুকেছে চার জইশ জঙ্গি। তারা দুর্গাপুজো ও রামলীলার সময়ে বড় হামলা চালাতে পারে বলে মনে করছেন গোয়েন্দারা।

শুক্রবার সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে এ নিয়ে আলোচনার জন্য বৈঠক বসে। উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রসচিব অজয়কুমার ভাল্লা ও ইন্টেলিজেন্স ব্যুরোর অধিকর্তা অরবিন্দ কুমার। সেন্ট্রাল দিল্লির ডিসিপি এমএস রনধাওয়া বলেন, আমরা সতর্ক রয়েছি। যে কোনো নাশকতা ঠেকাতে সব রকমভাবে তৈরি। আতঙ্কের কোনও কারণ নেই।

বৃহস্পতিবার রাত থেকে দিল্লির ঘনবসতিপূর্ণ এলাকাগুলিতে তল্লাশি শুরু হয়েছে। গোয়েন্দারা জানিয়েছে, রামলীলার ময়দানগুলিতে প্রচুর জনসমাগম হওয়ায় হামলা চালানো সহজ। জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা লোপের পর থেকেই জঙ্গি হামলার আশঙ্কা জোরদার হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের উপরে জঙ্গি হামলা হতে পারে বলেও জানিয়েছে গোয়েন্দারা।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।