Bahumatrik :: বহুমাত্রিক
 
৫ আশ্বিন ১৪২৭, রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০, ৮:১৯ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

গাজীপুর সিটির ৫ হাজার ৭ কোটি টাকার বাজেট ঘোষণা


০৯ আগস্ট ২০২০ রবিবার, ১০:০৬  পিএম

বহুমাত্রিক ডেস্ক


গাজীপুর সিটির ৫ হাজার ৭ কোটি টাকার বাজেট ঘোষণা

গাজীপুর সিটি কর্পোরেশন(গাসিক) ২০২০-২০২১ অর্থ বছরের জন্য ৫ হাজার ৭ কোটি ২১ লাখ ২৮ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। রোববার সকালে নগরভবনে গাসিক মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে আনুষ্ঠানিকভাবে এ বাজেট ঘোষণা করেন।

মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম বাজেট বাস্তবায়নে সবার সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, প্রস্তাবিত বাজেটে ৪ হাজার ৫৬৭ কোটি ১১ লাখ ৭৮ হাজার টাকা ব্যয় ধরা হয়েছে। গত বছরের উদ্বৃত্ত ছিল ৬৩৫ কোটি ৮৭ কোটি টাকা।সরকারের কাছ থেকে থোক বরাদ্দ পাওয়া যাবে ১১২ কোটি ৪৯ লাখ ৭০ হাজার টাকা।

সিটি কর্পোরেশনের কর্মকর্তা ও কর্মচারীদের বেতনভাতাসহ সংস্থাপন ব্যয় ধরা হয়েছে ৫০ কোটি ৬১ হাজার ৩০ হাজার টাকা। সামাজিক কল্যাণ ও উন্নয়নে ব্যয় ধরা হয়েছে ২৩৭ কোটি ৭৫ লাখ টাকা, সড়ক প্রশস্তকরণসহ নর্দমা ও ফুটপাত নির্মাণ প্রকল্পে ৩ হাজার ৮২৮ কোটি টাকা, ভূমি অধিগ্রহণের জন্য ক্ষতিগ্রস্ত পরিবারকে প্রদানের জন্য ১শ’ কোটি টাকা ব্যয়ের প্রস্তাব রাখা হয়েছে।

এছাড়া মসজিদের খতিব, ইমামদের জন্য বছরে ১৪ হাজার টাকা করে সম্মানী প্রদানেরও উদ্যোগ নেয়া হয়েছে। বাজেটে হাসপাতালের জন্য অ্যাম্বুলেন্স ক্রয়ে ৫ কোটি টাকা, শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করতে ৫০কোটি টাকা, নগরীর আটটি জোনে কবরস্থান নির্মাণের জন্য ৫০কোটি টাকা, গুণিজনদের সম্মাননা বাবদ ৫কোটি টাকা এবং সাংবাদিকদের পেশাগত উন্নয়ন ও কল্যাণে ৩ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।

গত ২০১৯-২০ অর্থবছরে বাজেটের পরিমাণ ছিল ৬ হাজার ১৩৮ কোটি ৬৫ লাখ ৬৪ হাজার টাকা। আগামী তিন (২০২০-২০২৩) সিটি কর্পোরেশনের উন্নয়নে বিশেষ বরাদ্দ রাখা হয়েছে বলে মেয়র উল্লেখ করেন। সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মজিবুর রহমান কাজলের সঞ্চালনায় বাজেট অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম , অর্থ ও সংস্থাপন সংক্রান্ত কমিটির সভাপতি কাউন্সিলর আব্বাস উদ্দিন খোকন। -বাসস

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।