Bahumatrik :: বহুমাত্রিক
 
৩০ বৈশাখ ১৪২৮, বৃহস্পতিবার ১৩ মে ২০২১, ১১:৪২ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

গাজীপুরে নাচ-গানে আনন্দে মাতালো বিশেষ ক্ষমতা সম্পন্ন শিশুরা


৩০ নভেম্বর ২০২০ সোমবার, ০৬:৫৩  পিএম

নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


গাজীপুরে নাচ-গানে আনন্দে মাতালো বিশেষ ক্ষমতা সম্পন্ন শিশুরা

বিশেষ ক্ষমতা সম্পন্ন শিশুদের নাচ, গান ও অভিনয় দেখে অভিভূত হলেন গাজীপুরের জেলা প্রশাসক এস.এম. তরিকুল ইসলাম সহ অন্যান্য অতিথিবৃন্দ।

গাজীপুরের ভবানিপুরের শিরিরচালায় ড. এম. এ ওয়াজেদ মিয়া অটিজম (প্রতিবন্ধী) স্কুল মিলনায়তনে সোমবার আয়োজিত এক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং ২০জন বিশেষ ক্ষমতা সম্পন্ন শিশুর হাতে সনদ ও উপহার সামগ্রী তুলে দেন। ঐ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা এ অনুষ্ঠান উপভোগ করেন।

জেলা শিল্পকলা একাডেমি গাজীপুর এই অনুষ্ঠানের আয়োজন করে। জেলা কালচারাল অফিসার শারমীন জাহান এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে জেলা সমাজসেবা কার্যালয় গাজীপুরের সহকারি পরিচালক এ,টি,এম তৌহিদুজ্জামান, অধ্যাপক মুকুল কুমার মল্লিক, বীর মুক্তিযোদ্ধা আফাজ উদ্দিন কাইয়া, সাংবাদিক সৈয়দ মোকছেদুল আলম, জেলা শিল্পকলার নাট্য প্রশিক্ষক খন্দকার রফিক প্রমুখ উপস্থিত ছিলেন।

ড. এম. এ ওয়াজেদ মিয়া অটিজম (প্রতিবন্ধী) স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক সুমি করিম জানান, ২০১৮ সালের ৭ অক্টোবর স্কুলটির কাযর্ক্রম শুরু করেন। তাঁর ব্যবসায়ী স্বামী নাজমুল করিম প্রতিষ্ঠানের খরচ চালান। সামাজিক নানা প্রতিবন্ধকতার মধ্যে দিয়ে মাসিক ১০ হাজার টাকা ভাড়ায় টিনের তৈরী কয়েকটি কক্ষে ছয়জন শিক্ষক দিয়ে স্কুলের পাঠদান চলছে।

বর্তমানে বিশেষ ক্ষমতা সম্পন্ন ৫৯জন ছেলে-মেয়ে শিক্ষার্থী হিসেবে রয়েছে। এদের মধ্যে প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি পাচ্ছে মাত্র ২০জন। স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বারগণের সহযোগিতা পেলে বাকীরাও উপবৃত্তি পেতে পারে, বলেন তিনি।

এ সময় জেলা প্রশাসক এস.এম. তরিকুল ইসলাম স্কুল কর্তৃপক্ষকে সবরকম সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

শিশুর রাজ্য -এর সর্বশেষ