Bahumatrik :: বহুমাত্রিক
 
২ আষাঢ় ১৪২৮, বুধবার ১৬ জুন ২০২১, ৮:০৩ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

কানাডায় শিশুদের জন্য ফাইজারের ভ্যাকসিন অনুমোদন


১৪ মে ২০২১ শুক্রবার, ০৮:২৪  এএম

বহুমাত্রিক ডেস্ক


কানাডায় শিশুদের জন্য ফাইজারের ভ্যাকসিন অনুমোদন

কানাডায় ১২ থেকে ১৫ বছর বয়সের শিশুদের ব্যবহারের জন্য ফাইজারের ভ্যাকসিনকে অনুমোদন দেওয়া হয়েছে। ফেডারেল সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

কানাডার ফেডারাল স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র উপদেষ্টা সুপ্রিয়া শর্মা বলেছেন, জার্মান সংস্থা বায়োএনটেকের সঙ্গে মিলিত হয়ে ফাইজারের ভ্যাকসিনটি উৎপাদিত হয়েছে, যা অল্প বয়সীদের ক্ষেত্রে নিরাপদ ও কার্যকর। আমার অবশেষে আশার আলো দেখতে পাচ্ছি। শিশুদের করোনার সংক্রমণ থেকে সুরক্ষা দিতে কানাডায় এটিই প্রথম টিকা। মহামারির বিরুদ্ধে লড়াইয়ে কানাডার জন্য এটি একটি উল্লেখযোগ্য মাইলফলক।এদিকে নাডার অন্টারিও প্রদেশে কোভিড ভ্যাকসিন অ্যাস্ট্রাজেনেকা বাতিল করা হলো। আজ অন্টারিওর স্বাস্থ্য বিষয়ক চিফ মেডিকেল অফিসার ড. ডেভিড উইলিয়ামস এই ঘোষণা দেন। কারণ, এই টিকায় পার্শ্বপ্রতিক্রিয়া থাকার প্রেক্ষিতে এই সিদ্ধান্ত জানান। কারণ, অ্যাস্ট্রাজেনেকা ভ্যাকসিন রক্তের জমাট বাঁধার ঝুঁকি থাকে। এ পর্যন্ত 8টি ঘটনা ঘটেছে বলে রেকর্ড করা হয়েছে এবং তারা চারজনই নারী।

কানাডায় তিনটি ভ্যাকসিন দেওয়া হচ্ছে, ফাইজার, মার্ডানা এবং অস্ট্রাজেনেকা-অক্সফোর্ড কোভিড-১৯। অস্ট্রাজেনেকা ভ্যাকসিন চল্লিশোর্ধ্ব ব্যক্তিদের দেওয়া হচ্ছিলো। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্টুডো এবং তার স্ত্রী সোফিসহ শীর্ষস্থানীয় রাজনৈতিক ব্যক্তিরা এই ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন। দেশটিতে এ পর্যন্ত ৮ লাখ ৫৩ হাজারেরও বেশি মানুষকে এ ভ্যাকসিনের প্রথম টিকা প্রদান করা হয়েছে।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

শিশুর রাজ্য -এর সর্বশেষ