Bahumatrik :: বহুমাত্রিক
 
১১ জ্যৈষ্ঠ ১৪২৭, মঙ্গলবার ২৬ মে ২০২০, ৯:০০ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

ইন্ডাস্ট্রিগুলো চালু থাকবে : প্রধানমন্ত্রী


৩১ মার্চ ২০২০ মঙ্গলবার, ০৩:১৩  পিএম

বহুমাত্রিক ডেস্ক


ইন্ডাস্ট্রিগুলো চালু থাকবে : প্রধানমন্ত্রী

ঢাকা : করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় চলমান ছুটি বাড়ানো হলেও ৪ এপ্রিলের পর থেকে শিল্প কারখানা, ইন্ডাস্ট্রিসহ গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান চালু থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।মঙ্গলবার সকাল ১০টায় গণভবন থেকে ৬৪ জেলা প্রশাসকের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলার সময় প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের ইন্ডাস্ট্রিগুলো চালু রাখতে হবে। কারণ আমাদের পণ্য তৈরি করতে হবে। তাই ৪ তারিখের পর থেকে ইন্ডাস্ট্রিগুলো চালু করে দিতে পারেন।

সরকার গত ২৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করেছে। এ ছুটি আগামী ৯ তারিখ পর্যন্ত বাড়ানোর ইঙ্গিত দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

৯ এপ্রিল পর্যন্ত ছুটির বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, এখন থেকে যদি আমরা না বলি তাহলে মানুষ প্রস্তুতি নিতে পারবে না। স্রোতের মতো মানুষ ঢাকায় চলে আসবে। তারপর কি পরিস্থিতি হয় বলতে পারব না। আমরা পরিস্থিতি বিবেচনায় ৪ তারিখের পর ছুটি সীমিত করব। ওই সময় সবাইকে আটকাব না, কিছু জায়গা খুলে দেয়া হবে। যেগুলো খুব গুরুত্বপূর্ণ সেগুলো চালু থাকবে। তবে আগামী ৯ এপ্রিল পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে। আর এখন যে ছুটি রয়েছে এটি সীমিত করা হবে। যে যেখানে কাজ করছেন এটি করতে পারবেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘৯ তারিখ পর্যন্ত এই ছুটিটা সীমিত আকারে আমাদের বাড়াতে হবে। সেটা বাড়ানোর সঙ্গে সঙ্গে আমাদের সীমিত আকারে যোগাযোগ ব্যবস্থা চালু রাখতে হবে। যোগাযোগ ব্যবস্থা চালু করার জন্য সেখানে আমরা চিন্তা-ভাবনা করে বলব কোন কোন ক্ষেত্রে আমরা সেটা ছাড় দেব, চালু রাখা দরকার।’

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।