Bahumatrik :: বহুমাত্রিক
 
১০ কার্তিক ১৪২৭, রবিবার ২৫ অক্টোবর ২০২০, ৮:৪৮ পূর্বাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

‘আমরা না খেয়ে থাকলে কারো কিছু আসে যায়না’


০৫ মে ২০২০ মঙ্গলবার, ০৪:৪৫  পিএম

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

বহুমাত্রিক.কম


‘আমরা না খেয়ে থাকলে কারো কিছু আসে যায়না’

সাভার: ‘করোনা ভাইরাস (কোভিট-১৯) শুরু হওয়ার পর আমাদেরকে অনেক কষ্টের মধ্যে দিয়ে জীবন যাপন করতে হচ্ছে। এক কেজি চালও কেউ দেয়নি। আমরা না খেয়ে থাকলে কারো কিছু আসে যায়না!’

মঙ্গলবার দুপুরে কারিতাস প্রচেষ্টা প্রকল্প সাভারের গনকবাড়ী শাখার সার্বিক তত্বাবধানে স্থানীয় মাদকাসক্ত চিকিৎসা ও পূর্নবাসন কেন্দ্র (বর্ণ এ্যাগেইন) এবং প্রচেষ্টা প্রকল্পের নেটওয়ার্ক ফোরাম এর সদস্যদের আর্থিক সহযোগিতায় যৌনকর্মী, হিজরা ও মাদকাসক্তদের খাদ্য সহায়তা নিতে এসে অনুভুতি প্রকাশ করতে গিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন এসব কথা বলেন।

এসময় যৌনকর্মী, হিজরা ও মাদকাসক্ত ৪৮টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি পিঁয়াজ, ১ কেজি মসুড় ডাল, ৫০০গ্রাম লবণ, ৫০০গ্রাম সয়াবিন তৈল, ১টি হুইল সাবান উপহার হিসাবে বিতরণ করা হয়।

কারিতাস প্রচেষ্টা প্রকল্পের কর্মসূচি কর্মকর্তা মো: ফরিদ আহাম্মদ খান জানান, করোনা ভাইরাস (কোভিট-১৯) মহাদূর্যোগকালীন সময়ে অপেক্ষাকৃত এই জনগোষ্ঠীরা মানবেতর জীবন যাপন করছে। স্বভাবতই এই গনগোষ্ঠীকে পারিবারিক, সামাজিকভাবে অবহেলিত, ঘৃনিতভাবে দৃষ্টিপাত করা হয়। খুবই কম লোকই আছে যারা তাদের জীবনমানের কথা চিন্তা করার সময় রয়েছে। এদের মধ্যে অনেকেই অনাহারে অর্ধাহারে জীবন যাপন করছে। সেই দৃষ্টিকোণ থেকেই উপহার হিসেবে তাদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, বর্ণ এইগেইনের পরিচালক জহির উদ্দিন মুন্না ও কামরুল হাসান, মাঠ কর্মকর্তা (প্রচেষ্টা) সুমন জন রোজারিও, ভেরুনিকা ত্রিপুরা, নোয়েল পাপ্পু দাস, হিউবার্ট রকি বাড়ৈ, শহের বানু, প্রচেষ্টা প্রকল্পের ডিআইসি ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো: ইসমাইল পারভেজ, ও উপজেলা স্বাস্থ্য সহকারি মজিবুর রহমান প্রমুখ।

 

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।