Bahumatrik :: বহুমাত্রিক
 
১০ মাঘ ১৪২৭, শনিবার ২৩ জানুয়ারি ২০২১, ২:৫৪ অপরাহ্ণ
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর

আক্কেলপুরে জাতীয় আলোকচিত্র প্রতিযোগিতা এবং প্রদর্শনী অনুষ্ঠিত


১৭ ডিসেম্বর ২০২০ বৃহস্পতিবার, ০৩:১৬  পিএম

মওদুদ আহম্মেদ, আক্কেলপুর প্রতিনিধি

বহুমাত্রিক.কম


আক্কেলপুরে জাতীয় আলোকচিত্র প্রতিযোগিতা এবং প্রদর্শনী অনুষ্ঠিত

ছবি আমাদের সকলেরই অনেক প্রিয় একটি বিষয়। প্রায় সবাই ভালোবাসি ছবি তুলতে, তবে কেও বা নিজের ছবি আর কেও বা পছন্দ করেন প্রকৃতি, মানুষের জীবনযাত্রা ইত্যাদির ছবি তুলতে।

ছবির কথা, জীবনের কথা তুলে ধরতেই আক্কেলপুরে প্রথম বারের মতো স্থানীয় জয়পুরহাট ফটোগ্রাফিক গ্রুপ (জেপিজি) এর আয়োজনে দুই দিন ব্যাপী পজেটিভ বাংলাদেশ জেপিজি জাতীয় আলোকচিত্র প্রতিযোগিতা এবং প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। এই প্রদর্শনীতে সারা দেশের ১১৮ জন আলোকচিত্রীর ১২৫ টি ছবি স্থান পেয়েছে।

বৃহস্পতিবার সকালে শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের তিন তলায় জয়পুরহাট ফটোগ্রাফিক গ্রুপ (জেপিজি) এর আয়োজনে দুই দিন ব্যাপী পজেটিভ বাংলাদেশ জেপিজি জাতীয় আলোকচিত্র প্রতিযোগিতা এবং প্রদর্শনী অনুষ্ঠানের উদ্বোধন করেন, জেলা প্রশাসক মো. শরীফুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম আকন্দ, উপজেলা নির্বাহী অফিসার এস.এম.হাবিবুল হাসান, সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান, পৌর মেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসর প্রমুখ। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন জয়পুরহাট ফটোগ্রাফিক গ্রুপের প্রতিষ্ঠাতা আসাফ-উদ-দৌলা। পরে জেলা প্রশাসক শরীফুল ইসলাম জয়পুরহাট ফটোগ্রাফিক গ্রুপ (জেপিজি) গ্রুপের ৭ম বর্ষ পূর্তিতে কেক কাটেন।

ফটোগ্রাফিক গ্রুপের প্রতিষ্ঠাতা আসাফ-উদ-দৌলা বলেন, ‘এমন আয়োজন নিশ্চয়ই আলোকচিত্রীদের অনেক অনুপ্রাণিত করবে আরো ভালোভাবে এই শিল্প চর্চার জন্য। তরুণ যুব সমাজ মাদক থেকে দূরে এবং অন্য কিছুতে তাদের অবসর সময় যেন না দেয় সেই লক্ষেই জয়পুরহাটের তরুণদের নিয়ে ২০১৪ সালে জয়পুরহাট ফটোগ্রাফিক গ্রুপের পদযাত্রা শুরু হয়। এই প্লাটফর্ম থেকে স্থানীয় ফটোগ্রাফাররা দেশে এবং আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশকে ছবির মাধ্যমে তুলে ধরে বিভিন্ন পুরষ্কারসহ সম্মান বয়ে নিয়ে আসছে ’।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

BRTA
Bay Leaf Premium Tea

শিল্প-সংস্কৃতি -এর সর্বশেষ