Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

১২০ টাকাতে ঘুরে আসুন গোলাপ গ্রাম

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:৩০, ২৫ জানুয়ারি ২০১৮

আপডেট: ০০:২৫, ২৬ জানুয়ারি ২০১৮

প্রিন্ট:

১২০ টাকাতে ঘুরে আসুন গোলাপ গ্রাম

ফাইল ছবি

ঢাকা : অফিসের একঘেয়েমি কাজের মাঝে যখন আপনি বিরক্ত তখন নিজেকে সতেজ করতে ঢাকার আশপাশে ঘুরে আসতে পারেন। একটু ইচ্ছে করলে ভালো সময় কাটাতে পারেন। ঢাকার খুব কাছেই এমন সুন্দর কিছু জায়গা আছে যেখানে কম সময়ের মধ্যে ঘুরে আসতে পারেন, কাটিয়ে আসতে পারেন উপভোগ্য কিছু মুহূর্ত। এমন একটি জায়গা সাভারের সাদুল্লাপুর গোলাপের গ্রাম।

গোলাপের গ্রাম সাদুল্লাপুর

সাদুল্লাপুর গ্রামটিতেই গোলাপের চাষ হয়। গ্রীষ্ম, বর্ষা, শীত সব ঋতুতেই চলে গোলাপ চাষ। তবে এখানে গোলাপের দামের উঠানামা করে। আপনি চাইলে গোলাপের গ্রাম থেকে গোলাপ কিনে প্রিয়জনকে উপহার দিতে পারেন

এই গ্রামে যতদূর শুধু চোখ যায় গোলাপের বাগান। অপরুপ সৌন্দর্যের গোলাপের গ্রাম দেখতে আপনাকে আসতে হবে সাভারের তুরাগ নদীর তীরে বিরুলিয়া ইউনিয়নের সাদুল্লাপুর গ্রামে। রাস্তার দুই পাশে দুই দিকে যত দূর চোখ যায় শুধু টকটকে লাল গোলাপ ফুল। দূর থেকে তাকালে মনে হবে যেন গোলাপের স্বর্গরাজ্য।

এ যেন স্বপ্নের গ্রাম। সাভারের এই গোলাপ গ্রামে পর্যটকদের আনাগোনায় মুখরিত। প্রতিদিনই সদ্য ফোটা গোলাপের সৌন্দর্য ও গন্ধ নিতে চলে আসে হাজারো সৌন্দর্য পিপাসু।

কীভাবে যাবেন

ঢাকার খুব কাছেই সাভারে তুরাগ তীরে সাদুল্লাপুর (গোলাপ গ্রাম)-এর অবস্থান। ঢাকার যেকোনো জায়গা থেকে আপনি গাবতলী আসতে পারেন। ভাড়া ২০-২৫ টাকা। এরপর গাবতলী বাসস্টান্ড থেকে যেকোনো বাসে সাভার বাসস্ট্যান্ডের ওভারব্রিজের নিচে নামতে হবে। গাড়ি ভাড়া ২৫ টাকা। ওভারব্রিজ পাড় হয়ে পূর্ব দিকের বিরুলিয়া ইউনিয়নের রাস্তায় ব্যাটারিচালিত হ্যালো বাইকে করে ভাড়া ২০ টাকা দূরত্ব হবে ৩ থেকে ৪ কিলোমিটার। চলে যাবেন স্বপ্নের মতো সুন্দর গোলাপ গ্রামে।

খাবারের ব্যবস্থা নিজেকে করে নিতে হবে। অপরুপ সুন্দর আর মন ভালো করে দেওয়ার মতো জায়গা হলো গোলাপ গ্রাম। এই গোলাপ গ্রামের সৌন্দর্য আপনার যান্ত্রিক জীবনের অনেকটা ক্লান্তি দূর করে দেবে। পুরো গ্রামটা যেন রক্ত টকটকে লাল গোলাপের সমারোহ। আপনি ইচ্ছে করলে নিজের ইচ্ছেমতো গোলাপ ফুল ক্রয় করে নিয়ে আসতে পারবেন গোলাপ ফুলের বাগান থেকে।
পরামর্শ

গোলাপ বাগানে গিয়ে গোলাপ ছিড়বেন না। গ্রামে ভালো খাবারের হোটেল না থাকায় আপনি খাবার নিয়ে যেতে পারেন। গ্রামের মানুষ বিরক্ত বা তাদের অসুবিধা হয় এমন কাজ করবেন না।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer