Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

শ্রাবণ ৮ ১৪৩১, বুধবার ২৪ জুলাই ২০২৪

কাপ্তাই লেকে নৌ চলাচল বন্ধের ঘোষণা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৩৮, ৫ আগস্ট ২০২৩

প্রিন্ট:

কাপ্তাই লেকে নৌ চলাচল বন্ধের ঘোষণা

ফাইল ছবি

কাপ্তাই লেকে সকল প্রকার নৌ চলাচল বন্ধ ঘোষণা করেছে রাঙামাটি জেলা প্রশাসন। শনিবার  দুপুরে রাঙামাটি জেলায় চলমান অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে জানমালের নিরাপত্তার স্বার্থে এক সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে এ নিষেধাজ্ঞা দিয়েছে জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ হোসেন খান। 

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান স্বাক্ষরিত জরুরি সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাঙামাটি পার্বত্য জেলায় চলমান অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে জানমালের নিরাপত্তার স্বার্থে আজ ৫ আগস্ট (শনিবার) ভোর থেকে পরবর্তী নির্দেশনা দেওয়া পর্যন্ত কাপ্তাই লেকে সকল ধরনের নৌযান চলাচল বন্ধ থাকবে। তবে আইন-শৃঙ্খলা রক্ষা এবং জরুরি সরকারি কাজে নিয়োজিত নৌযানসমূহ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে। যেকোনো জরুরি প্রয়োজনে জেলা প্রশাসনের কন্ট্রোল রুমে যোগাযোগের অনুরোধ করা হয়েছে ওই বিজ্ঞপ্তিতে। কন্ট্রোল রুমের নম্বর হলো: ০১৮২০-৩০৮৮৬৯ এবং ০২৩৩৩৩৭১৬২৩৷

এদিকে গত বৃহস্পতিবার থেকে রাঙামাটিতে মুষলধারে বৃষ্টিপাতের কারণে বিভিন্ন এলাকায় ও সড়কে মাটি এবং পাহাড় ধসের আশঙ্কাও তৈরি হয়েছে। তবে এখন পর্যন্ত বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। রাঙামাটি আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের দেওয়া তথ্যমতে, গতকাল শুক্রবার সকাল ৬টা থেকে আজ শনিবার সকাল ৬টা পর্যন্ত রাঙামাটিতে ৭৭ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ ছাড়া আজ শনিবার সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত ৩৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে। এর আগের দিন বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত রেকর্ড হয়েছিল ৯৪ মিলিমিটার।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer