Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৮ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

বান্দরবান থানচি সড়কে বাস চলাচল স্বাভাবিক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৩, ৭ সেপ্টেম্বর ২০২৩

প্রিন্ট:

বান্দরবান থানচি সড়কে বাস চলাচল স্বাভাবিক

ছবি- সংগৃহীত

দীর্ঘ এক মাস বন্ধ থাকার পর বান্দরবান থানচি সড়কে বাস চলাচল স্বাভাবিক হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে বান্দরবান থেকে থানচি সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

জানা গেছে, টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে বান্দরবান থানচি সড়কের চিম্বুকপোড়া বাংলা এলাকায় ধসে যায় সড়কের একটি বিশাল অংশ। এর পর থেকে থানচির সঙ্গে জেলা সদরের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এর ফলে দুর্ভোগে পড়েন থানচি উপজেলার বাসিন্দারা।

পরে দুর্ভোগ লাঘবে সেনাবাহিনীর প্রকৌশল বিভাগের ২০ ইসিবির সদস্যরা পোড়াবাংলা এলাকায় ধসে যাওয়া সড়কটির পাশে নতুন আরেকটি বিকল্প সড়ক তৈরির কাজ শুরু করে। দীর্ঘ ২০ দিন পর বিকল্প সড়ক নির্মাণ কাজ শেষ হওয়ায় ৬ সেপ্টেম্বর থেকে যান চলাচলের জন্য সড়কটি উন্মুক্ত করে দেয়া হয়।

বুধবার দুপুর থেকে সড়কটিতে সিএনজিচালিত অটোরিকশা, মাহিন্দ্রসহ ছোট যানবাহন চলাচল শুরু হলেও বন্ধ ছিল গণপরিবহন চলাচল। তবে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে বান্দরবান থানচি সড়কে শুরু হয় বাস চলাচল।

থানচি বাস কাউন্টারের লাইনম্যান সাহাবুদ্দীন বলেন, গত ৭ আগস্ট থেকে আমাদের থানচি সড়কে বাস চলাচল বন্ধ হয়ে যায়। বৃহস্পতিবার থেকে বাস চলাচল আবার শুরু হয়। প্রথম দিন হিসেবে বেশি গাড়ি যাচ্ছে না, যাত্রীদের ওপর নির্ভর করে গাড়ি ছাড়া হচ্ছে। আস্তে আস্তে আগের মত স্বাভাবিক নিয়মে গাড়ি ছাড়া হবে।

বান্দরবান সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোসলে উদ্দিন বলেন, সেনাবাহিনীর সদস্যরা থানচি সড়কের কাজ শেষ করেছে। এতে থানচির সঙ্গে সড়ক যোগাযোগ স্বাভাবিক হয়েছে। আশাকরি রুমার সঙ্গেও কয়েকদিনের মধ্যে সড়ক যোগাযোগ স্বাভাবিক হবে।

উল্লেখ্য, গত আগস্ট মাসের প্রথম সপ্তাহে প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে সড়কের বিভিন্ন অংশ ধসে গিয়ে বান্দরবানের সঙ্গে রুমা ও থানচি উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। তবে এখনো রুমার সঙ্গে সড়ক যোগাযোগ স্বাভাবিক হয়নি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer