Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

‘সমাজকে মননশীলতায় ধাবিত করে সাহিত্যচর্চা’

নড়াইল সংবাদদাতা

প্রকাশিত: ০৩:৩৫, ২৬ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘সমাজকে মননশীলতায় ধাবিত করে সাহিত্যচর্চা’

ছবি: বহুমাত্রিক.কম

নড়াইল : বঙ্গবন্ধু তরুণ লেখক পরিষদের চেয়ারম্যান ড. অজিত দাস বলেছেন, সমাজকে মননশীলতায় ধাবিত করে সাহিত্যচর্চা। সাহিত্যের অন্তর্নিহিত বোধ মানুষকে মানবিক ও সম্বৃদ্ধ চেতনায় জাগ্রত হতে তাগিদ দেয়। তাই মানবিক ও শান্তি সমাজ রূপান্তরে সাহিত্যচর্চায় মনোনিবেশ করতে হবে।

তরুণদের সাহিত্যচর্চায় ও সাহিত্য পাঠে মনযোগী হওয়ার তাগিদ দিয়ে তিনি বলেন, তাহলে এক সময় সম্মিলিতভাবে আমরা বদলে যাবই। ‘কেননা মননশীল মানুষরা সমাজের ইতিবাচক অগ্রগতির অন্যতম সহায়ক শক্তি’-বলেন ড. দাস।

সম্প্রতি সংগঠনের দ্বি-বার্ষিক জাতীয় সম্মেলন উপলক্ষে কার্যনির্বাহী কমিটির সভাপতি অধ্যাপক ষষ্ঠীচন্দ্র শীলকে নিয়ে নড়াইলে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে যোগ দিয়ে এসব কথা বলেন ড. অজিত দাস। স্থানীয় বীরশ্রেষ্ঠ নুর মোহাম্মদ স্টেডিয়াম মিলনায়তনে এ আলোচনা সভায় লোহাগড়া ও কালিয়া উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু তরুণ লেখক পরিষদের কেন্দ্রীয কমিটির মহাসচিব ও নড়াইল জেলা কমিটির সভাপতি কবি আশামণির সভাপতিত্বে প্রধান অতিথি আরও বলেন, সমকালীন উত্তাল বিশ্বব্যবস্থায় মানবতা যেখানে ভূলুণ্ঠিত সেখানে শিল্প-সাহিত্যের কর্মীদের নিজ নিজ অবস্থান থেকে সোচ্চার হতে হবে। মানবিক সমাজ প্রতিষ্ঠার আহ্বান জানাতে হবে উচ্চকণ্ঠে।

আলোচনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ষষ্ঠীচন্দ্র শীল, অধ্যক্ষ রওশন আলী, সৈয়দ আহাম্মদ আলী বারু, এম.বাবু চৌধুরী ও কবি সুভাষ বিশ্বাস। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন নড়াইল জেলা কমিটির প্রচার সম্পাদক সৈয়দ খায়রুল আলম।

সঞ্চালনায় ছিলেন নড়াইল জেলা কমিটির সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক সুবোধ বিশ্বাস। আলোচনা পর্বে অংশগ্রহণ করেন কবি মণিকা মজুমদার, কবি কামনা ইসলাম ( সম্পাদক, লোহাগড়া উপজেলা কমিটি), দেবব্রত চক্রবর্তী, কবি সুশান্ত চক্রবর্তী ও মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ইসমত আরা।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer