Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

মেক্সিকোতে বিক্ষোভকারীদের সাথে পুলিশের ব্যাপক সংঘর্ষ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:০৫, ৬ জানুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

মেক্সিকোতে বিক্ষোভকারীদের সাথে পুলিশের ব্যাপক সংঘর্ষ

ঢাকা : মেক্সিকোতে বৃহস্পতিবার পুলিশের সাথে বিক্ষোভকারীদের ব্যাপক সংঘর্ষ ছড়িয়ে পড়েছে। জ্বালানির দাম বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ ও লটপাট চলাকালে তাদের মধ্যে এ সংঘর্ষ বাধে।

ইক্সমিকুইলপান শহরের কেন্দ্রস্থলে এ সহিংসতায় পাঁচ পুলিশ সদস্য ও আট বেসামরিক নাগরিক আহত হয়েছে। তাদেরকে হাসপাতালে নেয়া হয়েছে। তবে এ সময় বন্দুকযুদ্ধে কতজন আহত হয়েছে সেব্যাপারে কর্তৃপক্ষ সুনির্দিষ্ট করে কিছু জানায়নি।

দেশব্যাপী বিক্ষোভ প্রদর্শন ও মহাসড়ক অবরোধের পঞ্চম দিনে এ সংঘর্ষ হলো। সরকার গত ১ জানুয়ারি থেকে পেট্রোলের দাম ২০.১ শতাংশ বৃদ্ধি করায় দেশটিতে বিক্ষোভ শুরু হয়।

এ বিক্ষোভের শুরু থেকে এ পর্যন্ত ৬শ’ জনের বেশী গ্রেফতার করা হয়েছে। এদিকে ব্যবসায়ী নেতারা জানান, বিক্ষোভ চলাকালে প্রায় এক হাজার দোকান ও কোম্পানি লুট করা হয়। এছাড়া লুট হওয়ার আশংকায় আরো বহু দোকানপাট বন্ধ রাখা হয়।

ইক্সমিকুইলপানে হিদালগো রাজ্য কর্তৃপক্ষ জানায়, বৃহস্পতিবার ফেডারেল পুলিশ সড়ক অবরোধ তুলে নিতে মধ্যস্থতা করার চেষ্টা করলেও বিক্ষোভকারীরা নিরাপত্তা বাহিনীর কর্মকর্তাদের লক্ষ্যকরে ইট-পাটকেল ও আতশবাজি নিক্ষেপ করে। এতে উভয় পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ বেধে যায়।

এসময় পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদনে গ্যাস নিক্ষেপ করে। এক পর্যায়ে সেখানে পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে বন্দুকযুদ্ধ ছড়িয়ে পড়ে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer