Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

বিটিভিতে আসছে ‘বিধাতার হাত’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০২:২৯, ২৩ মে ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বিটিভিতে আসছে ‘বিধাতার হাত’

ঢাকা : বুবলী গ্রামের হতদরিদ্র পরিবারের সন্তান। পড়াশুনাতে খুব মেধাবী। কিন্তু বাবা জমির মোল্যার সামর্থ নাই সংসারের খরচ মিটিয়ে বুবলীকে লেখা পড়া করায়। স্কুল থেকে পরিক্ষার টাকা চেয়ে মাস্টার সাহেব বারে বারে তাগাদা দেয় কিন্তু বাবার পক্ষে কোন ভাবেই সেই টাকা জোগাড় করা সম্ভব হয় না।  গ্রামের সবাই এগিয়ে আসে বুবলীর শিক্ষার আলো ফোঁটাতে। নিজের চেষ্টায় শহরে পড়ার সুযোগ পায় সে।

অভাবের কারণেই মাঝ পথেই থেমে যেতে বসে বাবলীর পড়াশুনার সুযোগ। সব প্রতিকুলাতা পেরিয়ে বাবলী নিজের লেখা পড়া শেষ করে ফিরে আসে নিজের গ্রামে। গর্বের সাথে স্মরণ করে সেই সব হাত! যারা বিধাতার হাতের মত এগিয়ে এসে টেনে তোলে অন্ধকারে হারিয়ে যেতে বসা বুবলীকে।
বিধাতার হাতের সহযোগিতায় বুবলী নিজেকে নিয়ে যায় সাফল্যের দোড়গোড়ায়।

সমাজের অসংখ্য বাবলা অকালে হারিয়ে যাচ্ছে একটু সহানুভূতির অভাবে। রাহুল রাজ এর রচনা ও নিপা মোনালিসার নির্দেশনায় উৎসাহ প্রদানমূলক গল্পের উপর ভিত্তি করে দেশের অন্যতম শিশু-কিশোর নাট্য দল কাব্য বিলাস নাট্য গোষ্টি নিয়ে আসছে বিধাতার হাত নামক নাটকটি। ইতিমধ্যে বাংলাদেশ টেলিভিশনে নাটকের ধারণ কাজ শেষ হয়েছে। অচিরেই নাটকটি প্রচার হবে বিটিভিতে।

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছে, অমিও রহমান, ইসমত আরা প্রমিয়া, পিউলি অধিকারি, রেজাউল করিম, সুমন আহম্মেদ, জনি, আইভি, তানভির, প্রতিক, সুমাইয়া আক্তার, আরিফ হোসেন, পুলক ঘোষ, নিপা মোনালিসা ও রাজ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer