Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

‘বাংলাদেশের মত শক্তিশালী ইসি গঠনের নজির নেই’

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৫২, ২৯ নভেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘বাংলাদেশের মত শক্তিশালী ইসি গঠনের নজির নেই’

ছবি: বহুমাত্রিক.কম

কুষ্টিয়া : আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি বলেছেন, প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান ২০১২ সালে সকল রাজনৈতিক দলের সাথে আলাপ-আলোচনা করে তাদের পরামর্শে একটি সার্চ কমিটি গঠন করেন।

তিনি বলেন, সেই সার্চ কমিটির সুপারিশ অনুযায়ী এই নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। এর চেয়ে স্বচ্ছ প্রক্রিয়ায় বাংলাদেশে বা কোন গণতান্ত্রিক দেশে নির্বাচন কমিশন(ইসি) গঠনের নজির আছে বলে জানা নেই।

একটি স্বাধীন নিরপেক্ষ শক্তিশালী নির্বাচন কমিশন চায় যুক্তরাষ্ট্র মার্কিট রাষ্ট্রদূত মার্শা বার্ণিকাটের এমন এক মন্তেব্যের প্রেক্ষিতে মঙ্গলবার দুপুরে কুষ্টিয়ার হানিফনগরের নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, মার্কিট রাষ্ট্রদূত হিসেবে তারা আমাদের উন্নয়নের সহযোগীতার কথা বলতে পারেন। তবে নির্বাচন কমিশনের গঠন এটি সরকারের বিষয়, এটি দেশের বিষয়।

তিনি বলেন, বিএনপি পরিকল্পিত ভাবে দেশের নির্বাচন ব্যবস্থাকে এবং নির্বাচন কমিশনকে বিতর্কিত করতে চায়। সুতরাং তাদের কাছে কোন নির্বাচন কমিশনই গ্রহণ যোগ্য হবে না একমাত্র ‘ আজিজ মার্কা’ নির্বাচন কমিশন গঠন করা হলে তাদের কাছে গ্রহণযোগ্য হবে।

গোবিন্দগঞ্জে সাঁওতালদের উপর হামলার ঘটনায় বিএনপির তদন্ত রিপোর্ট প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি একটি রাজনৈতিক দল, তাদের তদন্ত কমিটি গঠনের এখতিয়ারও নেই, কেউ ক্ষমতাও দেয়নি। তারা কি রিপোর্ট দিল না দিল এটা নিয়ে সরকারের কোন মাথা ব্যথা নেই।

এসময় জেলা আওয়ামীলীগের সভাপতি সদর উদ্দিন খান, সিনিয়র সহ-সভাপতি হাজী রবিউল ইসলাম, গিয়াস উদ্দিন মিন্টু, চৌধুরী মুর্শেদ আলম মধু, সাধারণ সম্পাদক আজগর আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইবাদত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে ক্যান্সার, লিভার সিরোসিস, কিডনী সংক্রান্ত দুস্থ্য রোগীদের মধ্যে চিকিৎসার জন্য চেক বিতরণ করেন স্থানীয় সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ। এর আগে কুষ্টিয়া প্রেস ক্লাবের নব-নির্বাচিত কমিটির সদস্যরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer