Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

পান্থপথে স্থানান্তরিত দৃক গ্যালারির উদ্বোধন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০২:৩৯, ১ মে ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

পান্থপথে স্থানান্তরিত দৃক গ্যালারির উদ্বোধন

ঢাকা : দৃক পিকচার লাইব্রেরি সম্প্রতি রাজধানীর পান্থপথে স্থানান্তর হয়েছে। দৃকের এই নতুন ঠিকানায় গড়ে তোলা হয়েছে একটি গ্যালারিও।

রোববার বিকাল সাড়ে ৫টায় এই গ্যালারির আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। পান্থপথের দৃক গ্যালারির প্রথম শো শহিদুল আলমের ‘দ্য বেস্ট ইয়ার্স অফ মাই লাইফঃ বাংলাদেশি মাইগ্র্যান্টস ইন মালায়শিয়া’, কিউরেট করেছেন এ এস এম রেজাউর রহমান। আগামী ২ মে থেকে প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী চলবে।

এছাড়াও আগামী ৮ থেকে ১০ মে আগা খান অ্যাওয়ার্ড ফর আর্কিটেকচার ২০১৬ পুরস্কারপ্রাপ্ত বাইতুর রউফ মসজিদের বাইরের মাঠে শহিদুল আলমের ‘এম্ব্রেসিং দ্য আদার’ শিরোনামে একক আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

এই প্রদর্শনীর মাধ্যমে আলোকচিত্রী শহিদুল আলম ইসলাম ধর্মের চরমপন্থিদের মনে করিয়ে দিতে চান যে আজকের যুগে মসজিদের ভেতরে এবং বাহিরে যে ধরণের সামাজিক প্রথা বা রীতির প্রচলন হচ্ছে সেটি সঠিক নয়। তিনি ধর্মনিরপেক্ষদের মনে করিয়ে দিতে চান-ধর্ম একটি সমাজে বিভক্তির নয়, বরং একে অন্যের মধ্যে যোগাযোগ ও সম্প্রীতির একটি শক্তিশালী মাধ্যম।

‘দ্য বেস্ট ইয়ার্স অফ মাই লাইফঃ বাংলাদেশি মাইগ্র্যান্টস ইন মালায়শিয়া’ প্রদর্শনীটি এর আগে গত ডিসেম্বরে গ্লোবাল ফোরাম অন মাইগ্রেশন অ্যান্ড ডেভেলপমেন্টের ৯ম সামিটে বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনফারেন্স সেন্টারে প্রদর্শিত হয়।

মালায়শিয়ায় বসবাসরত বাংলাদেশি অভিবাসীদের জীবনযাপনের চিত্র, দেশ নিয়ে তাদের অনুভূতি ও আবেগগুলোই ফুটে উঠেছে `দ্য বেস্ট ইয়ার্স অফ মাই লাইফঃ বাংলাদেশি মাইগ্র্যান্টস ইন মালায়শিয়া` শিরোনামে এই প্রদর্শনীতে।

পান্থপথে দৃক অফিস এবং গ্যালারির ঠিকানা

ইউনিয়ন হাইটস (লেভেল ৭), ৮৭ শেখ রাসেল স্কয়ার, ৫৫-২ পশ্চিম পান্থপথ, ঢাকা ১২০৫, বাংলাদেশ (স্কয়ার হাসপাতালের পাশের ভবন)

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer