Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

তীব্র দাবদাহে কমলগঞ্জে এক শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:১৪, ২৭ মে ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

তীব্র দাবদাহে কমলগঞ্জে এক শ্রমিকের মৃত্যু

মৌলভীবাজার : তীব্র দাবদাহে মৌলভীবাজারে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। গরমে কর্মরত অবস্থায় জেলার কমলগঞ্জে এক স’মিল শ্রমিকের মৃত্যুর খবর পাওয়া গেছে।

কর্মরত অবস্থায় শ্রমিকের মৃত্যুতে পরিবারকে ক্ষতিপূরণ প্রদানের দাবি করেছে স’মিল শ্রমিক সংঘ।

শনিবার মৌলভীবাজারে ৩৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল। ফলে গরমে হাসপাতালে রোগীর সংখ্যা বাড়ছে। শনিবার বেলা আড়াইটায় কমলগঞ্জের পতনউষার ইউনিয়নের মাস্টার স’মিল এর শ্রমিক আব্দুস শহীদ (৩৪) এর মৃত্যু হয়।

পতনউষার ইউনিয়নের চেয়ারম্যান তওফিক আহমদ তীব্র দাবদাহে একজন স’মিল শ্রমিক মারা যাবার সত্যতা নিশ্চিত করেন। স’মিল শ্রমিক সংঘ কমলগঞ্জ শাখার সভাপতি মাখন বক্ত ও সাধারন সম্পাদক মোস্তাক মিয়া বলেন, করাখানায় কর্মরত অবস্থায় শ্রমিক আব্দুস শহীদ মারা যান। সেজন্য স’মিল মালিক কর্তৃক মৃত শ্রমিকের পরিবারকে ক্ষতিপূরণ প্রদানের দাবি জানান। মাস্টার স’মিলের মালিক উস্তার মাস্টারের ছেলে আব্দুল মুহিত ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনার সময় বিদ্যুৎ বিহীন ছিল। এসময় তাপমাত্রাও বেশী ছিল। মৃত ব্যক্তি এ মিলের একজন শ্রমিক ছিল তাই তার পরিবারকে সহায়তা প্রদান করা হবে।

এদিকে তীব্র দাবদাহের ফলে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে জেলা সদর সহ বিভিন্ন হাসপাতালে রোগী ভর্তি হয়েছেন। কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. জাহিদুল ইসলাম জানান, ডায়রিয়ায় আক্রান্ত হয়ে শনিবার কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪ জন ভর্তি হয়েছেন। আক্রান্তদের মধ্যে তানিয়া বেগম (২২), শিউলী আক্তার (২৫) ও জেনি ইসলাম (২৮)। এর সত্যতা নিশ্চিত করেন। গরমে হাট বাজার ও জনজীবনে দুর্ভোগ দেখা দিয়েছে।

শ্রীমঙ্গলস্থ আবহাওয়া অফিসের পর্যবেক্ষক মো. হারুন অর-রশীদ জানান, গত বৃহস্পতিবার মৌলভীবাজার জেলার তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ৫ ডিগ্রী, শুক্রবার ৩৪ দশমিক ৬ ডিগ্রী ও গতকাল শনিবার বিকাল তিনটায় এ মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করা হয়। বাতাসের আর্দ্রতা রেকর্ড করা হয় ৫৫ ডিগ্রি সেলসিয়াস।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer