Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

ডিজিটাল চর্চা দেশকে এগিয়ে নিচ্ছে : বিভাগীয় কমিশনার

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: ০১:০৯, ২২ জানুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ডিজিটাল চর্চা দেশকে এগিয়ে নিচ্ছে : বিভাগীয় কমিশনার

ছবি: বহুমাত্রিক.কম

কুষ্টিয়া : খুলনা বিভাগীয় কমিশনার আবদুস সামাদ বলেছেন, ডিজিটাল ও উদ্ভাবনী চর্চা এবং টেকনোলজী চর্চার মাধ্যমে অসম্ভব গতিতে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। কৃষি, মৎস্যসহ সকল ক্ষেত্রেই আমাদের দেশ হু হু করে সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

তিনি শনিবার বিকেলে কুষ্টিয়া জেলা কালেক্টরেট চত্বরে জেলা প্রশাসনের আয়োজনে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

বিভাগীয় কমিশনার বলেন, বাংলাদেশের প্রায় এক কোটি মানুষ বিশ্বের বিভিন্ন দেশে রয়েছে। বিশ্বায়নের এই যুগে নতুন নতুন ইনোভেশনে সমাজকে আকৃষ্ট করতে পারলেই মধ্য আয়ের দেশ হতে পারবে। আর এসব ক্ষেত্রে শিক্ষাকে গুরুত্ব দিতে হবে। কারণ সুশিক্ষায় শিক্ষিত হতে পারলেই কেবল সকল ক্ষেত্রেই এগিয়ে যাওয়া সম্ভব।

টাকা আকাশে উড়ে বেড়ায় উল্লেখ করে তিনি বলেন, টাকা আকাশে উড়ে বেড়ায় শুধু সেটাকে ধরতে হবে। এজন্য ইন্টারনেট ব্যবহার করে ফ্রিল্যান্সং এ কাজ করতে হবে। আমরা বেশি বেশি করে ফ্রিল্যান্সিং তৈরী করতে চাই। এজন্য বেশিবেশি করে ইংরেজি শিখতে সকলের প্রতি উদাত্ত আহবান জানান। 

খুলনা বিভাগীয় কমিশনার আরও বলেন, ডিজিটাল বাংলাদেশের বাস্তবায়নে অর্থনীতিতে যে নতুন যুগের সূচনা হয়েছে, তা বাংলাদেশকে ইতোমধ্যেই নিম্ন মধ্যম আয়ের দেশে পরিণত করেছে। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হওয়া এখন সময়ের ব্যাপার মাত্র। 

কুষ্টিয়ার জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেনের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক, শিক্ষা ও আইটি) মুজিব-উল ফেরদৌস, কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার জয়নুল আবেদীন, কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী।

পরে স্থানীয় সরকারের উপ-পরিচালক আনারকলি মাহবুব, কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইবাদত হোসেন, নিরাপদ উপায়ে ফসল উৎপাদনে মিরপুর উপজেলা কৃষি কর্মকর্তা, কুষ্টিয়া সরকারী কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer