Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

জিয়া অবৈধভাবে ক্ষমতা দখল করেছিলেন : হানিফ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:২৬, ২০ আগস্ট ২০১৭

আপডেট: ১৮:৫২, ২০ আগস্ট ২০১৭

প্রিন্ট:

জিয়া অবৈধভাবে ক্ষমতা দখল করেছিলেন : হানিফ

ঢাকা : আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর জিয়াউর রহমান ক্ষমতা দখল করে অবৈধভাবে বিএনপি প্রতিষ্ঠা করে রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছিলেন।

তিনি বলেন, জিয়াউর রহমান ক্ষমতা দখলদার হিসেবে চিহ্নিত হয়েছেন। আর তাই তার দলও অবৈধ। সেই অবৈধ দলের মহাসচিব হয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজের অপকর্ম ও দায়ভার ঢাকার জন্যই পাগলের প্রলাপ বকছেন।

মাহবুব-উল-আলম হানিফ রোববার দুপুরে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় যোগ দেয়ার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

‘আওয়ামী লীগের জন্ম হয়েছে জিয়াউর রহমানের আমলে’ মির্জা ফখরুলের এমন বক্তব্যের জবাবে হানিফ বলেন, জিয়াউর রহমানের আমলে আওয়ামী লীগ প্রতিষ্ঠা হয়নি। ১৯৪৯ সালের ২৩ জুন আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়েছিল।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ আন্দোলনের মাধ্যমে দেশের স্বাধীনতা অর্জিত হয়েছে।

এ সময় ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অধ্যাপক হারুন উর রশিদ আসকারী, ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই, বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ ড. সেলিম তোহাসহ আওয়ামী লীগসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। পরে তিনি বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় যোগ দেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer