Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

জাকিরকে ভারতের হাতে তুলে দেওয়া হবে না : মাহাথির

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:২০, ৭ জুলাই ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

জাকিরকে ভারতের হাতে তুলে দেওয়া হবে না : মাহাথির

ঢাকা : ভারতের বিতর্কিত ইসলাম প্রচারক জাকির নায়েককে ফেরত দেবেন না বলে জানিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ।শুক্রবার পুত্রজায়ায় এক সংবাদ সম্মেলনে তাঁর সরকারের এই অবস্থানের কথা জানান তিনি।

মাহাথির বলেন, ‘যেহেতু নায়েক কোনো সমস্যার সৃষ্টি করছেন না, তাই আমরা তাকে বিতাড়িত করবো না। কারণ তাকে এখানে স্থায়ীভাবে বসবাসের অনুমতি দেওয়া হয়েছে।’

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গত মাসে মালয়েশিয়া সফরের পর দেশটির গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছিল যে মালয়েশিয়া মোদীকে হয়তো জাকির নায়েককে ফেরত দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে। এই গুজবের অবসান ঘটাতে নিজেই মুখ খুললেন মালয়েশীয় প্রধানমন্ত্রী। 

বৃহস্পতিবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক বিবৃতিতে বলা হয়েছিল, গত জানুয়ারিতে দিল্লি থেকে জাকির নায়েককে হস্তান্তরের অনুরোধ করার পর মালয়েশিয়া সরকার বিষয়টি বিবেচনা করে দেখছে।

জাকির নায়েকের বিরুদ্ধে সন্ত্রাসবাদে উসকানি ও মুদ্রা পাচারের অভিযোগে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে দিল্লি। তার ভারতীয় পাসপোর্টও বাতিল করা হয়েছে। পরোয়ানা জারির পরপরই আত্মগোপনে চলে যান এই বক্তা। পরে জানা যায়, তিনি মালয়েশিয়া চলে গেছেন।সূত্র : বিবিসি

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer