Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

আক্কেলপুরে সাংবাদিককে প্রাণনাশের হুমকি

আক্কেলপুর প্রতিনিধি

প্রকাশিত: ০১:০৪, ১৯ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

আক্কেলপুরে সাংবাদিককে প্রাণনাশের হুমকি

জয়পুরহাট : জয়পুরহাটের আক্কেলপুরে অনুমোদনহীন আলুবীজ বিক্রেতাদের নিয়ে সংবাদ প্রকাশের পর উপজেলা প্রেস ক্লাবে সভাপতি দৈনিক জয়পুরহাট খবর এর ষ্টাফ রিপোর্টার ও দৈনিক আমাদের সময় পত্রিকার প্রতিনিধি সফিউল আলম সফিকে প্রাণনাশে হুমকি দিয়েছেন সুরুষ ও বাবু নামের দু’জন আলুবীজ বিক্রেতা।

গত অক্টোবর মাসের শেষ সপ্তাহে দৈনিক জয়পুরহাট খবর পত্রিকায় ‘আক্কেলপুরে আগাম আলু চাষের প্রস্তুতি! নিন্মমানের আলুবীজে কৃষক প্রতারিত শিরোনামে’ একটি সংবাদ প্রকাশিত হয়। খবরটিতে ওই আলু বীজ ব্যবসায়ীরা কৃষকদের কাছে বিক্রী করে কৃষি তথা কৃষকের ক্ষতি করছেন বলে উল্লেখিত হয়।

এ বিষয়ে সোমবার দুপুরে উপজেলার আলুবীজ ব্যবসায়ীদের নিয়ে কৃষকদের হয়রানি বন্ধে ও উৎপাদন বৃদ্ধি কল্পে উপজেলা পরিষদে বৈঠক হয়।

বৈঠকে সংবাদ পত্রে সংবাদ প্রকাশ হওয়ায় ক্ষিপ্ত হন কলেজ বাজারের অনুমোদনহীন ব্যবসায়ী কৃষক ঠকানো প্রভাবশালী অঅনুমোদিত আলুবীজ বিক্রেতা সাবের রেজা সুরুষ আলী ও বাবু নামের দু’জন ব্যবসায়ী আমাদের অর্থনীতি, জয়পুরহাট খবরের স্টাফ রিপোর্টার ও উপজেলা প্রেস ক্লাবের সভাপতি সফিউল আলম সফিকে প্রকাশ্য প্রাণ নাশের হুমকি দিয়েছেন।

এ ব্যাপারে আক্কেলপুর থানায় হুমকিদাতাদের বিষয়ে একটি ডায়েরি করা হয়েছে।

এ বিষয়ে সোমবার সন্ধায় উপজেলা প্রেস ক্লাবে এক জরুরী সভা অনুষ্ঠিত হযেছে। সভায় হুমকি দাতা ও তাদের মদদ দাতাদের প্রতি ক্ষোভ জানিয়ে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য সংশ্লিষ্টদের প্রতি দাবি জানিয়েছেন উপজেলা প্রেস ক্লবের সাধারণ সম্পাদক মোহাম্মদ স্বাধীন, সহ সভাপতি বিরেন চন্দ্র দাস, কোষাধ্যক্ষ মেজবাউদ্দিন মিজু, দপ্তর সম্পাদক মওদুদ আহম্মেদ. সাংবাদিক দেলাওয়ার হোসাইন, হারুন অর রশিদ, মোহাম্মদ লিটন, আব্দুর রাজ্জাক, প্রমুখ।

এ ছাড়া মুক্তিযোদ্ধা কমান্ডার নবিবুর রহমান, ডেপুটি কমান্ডার সারোয়ার হোসেন মুক্তিযোদ্ধা সবির উদ্দিন,মুক্তিযোদ্দা আরিফ উদ্দিন।
জয়পুরহাট খবরের পক্ষ থেকে তীব্র নিন্দা ক্ষোভ প্রকাশ করেছেন জয়পুরহাট প্রেস ক্লাবের সভাপতি, দৈনিক জয়পুরহাট খবর এর সম্পাদক ও প্রকাশক এসএম সোলাইমান আলী, ভারপ্রাপ্ত সম্পাদক নির্বাহী সম্পাদক ও বার্তা প্রধান মতলুবুর হোসেন প্রমুখ।

অপর দিকে জয়পুরহাট জেলা প্রেস ক্লাবের পক্ষ থেকে সাধারণ সম্পাদাক রফিকুল ইসলাম, সাংবাদিক মোমেন মুনি, শফিকুল ইসলাম, রাশেদুজ্জামান টিটো, মোহাম্মদ আবু মুছা সহ অন্যান্য সাংবাদিকরা।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer