Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

হলিক্রস-নটরডেমসহ চার কলেছে ভর্তি বন্ধ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৩০, ৩ জুন ২০২০

আপডেট: ১৯:৩১, ৩ জুন ২০২০

প্রিন্ট:

হলিক্রস-নটরডেমসহ চার কলেছে ভর্তি বন্ধ

করোনা পরিস্থিতির কারণে ক্যাথলিক চার্চ পরিচালিত রাজধানীর চারটি কলেজে ভর্তি প্রক্রিয়া স্থগিতের নির্দেশ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

বোর্ডের নিজস্ব ওয়েবসাইটে নির্দেশনায় বলা হয়েছে, উদ্ভূত করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত, হলিক্রস, নটরডেম, সেন্ট জোসেফ ও সেন্ট গ্রেগরী কলেজে ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম স্থগিত থাকবে।

খ্রিস্টান মিশনারি এসব শিক্ষাপ্রতিষ্ঠান তাদের নিজস্ব প্রক্রিয়াতেই শিক্ষার্থী ভর্তি কার্যক্রম পরিচালনা করে থাকে। তবে অনুমতির একদিন পরই বোর্ড থেকে এ নির্দেশনা আসে।এ বিষয়ে বোর্ডের কলেজ পরিদর্শক জানান, শিক্ষার্থীদের কল্যাণেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের এ সংক্রান্ত নির্দেশনায় বলা হয়, করোনা ভাইরাসের (কোভিড-১৯) কারণে স্বাস্থ্য মন্ত্রণালয় জারি করা স্বাস্থ্যবিধি ও সরকারি অন্য নির্দেশনা অনুসরণ করে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ভর্তি করাতে হবে।

গত ৩১ মে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। ফলাফলের ভিত্তিতে সারাদেশে কলেজগুলোতে একাদশ শ্রেণিতে অনলাইনে শিক্ষার্থী ভর্তি করানো হলেও এই চারটি প্রতিষ্ঠান নিজস্ব প্রক্রিয়ায় ভর্তি পরীক্ষার মাধ্যমে ভর্তি করে আসছে।

নটরডেমসহ চার কলেজে নিজস্ব প্রক্রিয়ায় ভর্তির অনুমতি

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer