Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

শৈত্যপ্রবাহের সঙ্গে এবার যোগ হচ্ছে ঘন কুয়াশা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৭:০৬, ১৩ জানুয়ারি ২০২০

প্রিন্ট:

শৈত্যপ্রবাহের সঙ্গে এবার যোগ হচ্ছে ঘন কুয়াশা

ঢাকা: দেশের উত্তর উত্তরাঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ বইছে। এর সঙ্গে ঘন কুয়াশা যোগ হবে বলে রোববার আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে।এতে তাপমাত্রা সামান্য হেরফের হলেও দু’দিন পরে তাপমাত্রা বৃদ্ধি পাবে বলে আভাস দিয়েছে সংস্থাটি।

রোববার সন্ধ্যা ৬টায় আবহাওয়ার ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, ঈশ্বরদী, কুড়িগ্রাম, পঞ্চগড় ও কুষ্টিয়া অঞ্চলের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

এই সময়ে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা দেশের কোথাও কোথাও বিকাল পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

রোববারবিকেলে ঢাকার আকাশ ঢেকে যায় ঘন কুয়াশায়। শীতও অনুভূত হয়েছে বেশ। পূর্বাভাসের হিসেবে এই কুয়াশা দেশের বিভিন্ন স্থানে সারাদিনই পড়তে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, এতে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামাস্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।


আগামী ৪৮ ঘণ্টায় সামান্য পরিবর্তন হয়ে পাঁচ দিনের মধ্যে রাতের তাপমাত্রা বৃদ্ধি পাবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় কুড়িগ্রামের রাজারহাটে ৯.৫ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় ১৩.৬ ডিগ্রি সেলসিয়াস ছাড়াও বিভাগীয় শহরগুলোর মধ্যে ময়মনসিংহে ১৩.৬, চট্টগ্রামে ১৪.৬, সিলেটে ১২.৪, রাজশাহীতে ১০.৫, রংপুরে ১১, খুলনাং ১৩ এবং বরিশালে ১২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer