Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

রায়হান হত্যা : আরো ৩ পুলিশ কর্মকর্তা বরখাস্ত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:২৪, ২৫ নভেম্বর ২০২০

প্রিন্ট:

রায়হান হত্যা : আরো ৩ পুলিশ কর্মকর্তা বরখাস্ত

বন্দর বাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান আহমদের মৃত্যুর ঘটনায় আরো তিন পুলিশ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বুধবার সন্ধ্যায় সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার বিএম আশরাফ উল্যাহ তাহের এ তথ্য নিশ্চিত করেন।

বরখাস্তকৃত তিন পুলিশ কর্মকর্তা হলেন- কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) সৌমেন মিত্র, উপপরিদর্শক (এসআই) আব্দুল বাতেন এবং সহকারী উপ পরিদর্শক (এএসআই) কুতুব আলী।

গত ১১ অক্টোবর সিলেট বন্দর বাজার পুলিশ ফাঁড়িতে রায়হানের মৃত্যু হয়। সেদিন রাতেই নিহতের স্ত্রী তাহমিনা আক্তার কোতয়ালি মডেল থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা করেন। এ ঘটনায় পর ওই ফাঁড়ি ইনচার্জসহ চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত ও তিনজনকে প্রত্যাহার করা হয়।

সে সময় সাময়িক বরখাস্তকৃত পুলিশ সদস্যরা হলেন- ফাঁড়ি ইনচার্জ উপপরিদর্শক (এসআই) আকবর হোসেন, সহকারী উপপরিদর্শক (এএসআই) তৌহিদ মিয়া, কনস্টেবল টিটু চন্দ্র দাশ ও হারুনুর রশীদ। আর প্রত্যাহার করা হয়- সহকারী উপপরিদর্শক (এএসআই) আশীক এলাহী, সহকারী উপপরিদর্শক (এএসআই) কুতুব আলী ও কনস্টেবল সজীব হোসেন।

উল্লেখিত, আলোচিত মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) স্থানান্তরের আগে এসআই আব্দুল বাতেন মামলার তদন্ত কর্মকর্তা ছিলেন। পুলিশ সদর দপ্তরের নির্দেশে ১৪ অক্টোবর এ মামলার তদন্তভার পিবিআইয়ের কাছে হস্তান্তর করা হয়। এরপর ২০ অক্টোবর ওই ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) আকবরকে পালাতে সহায়তা এবং তথ্য গোপনের অভিযোগ ফাঁড়ির এসআই হাসান উদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়। আলোচিত এ ঘটনায় এখন পর্যন্ত প্রধান অভিযুক্ত এসআই আকবর হোসেনসহ চার পুলিশ সদস্যকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer