Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ৪ ১৪৩০, মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪

রাষ্ট্রপতিকে নেপালে লাল গালিচা সংবর্ধনা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৫৫, ১২ নভেম্বর ২০১৯

প্রিন্ট:

রাষ্ট্রপতিকে নেপালে লাল গালিচা সংবর্ধনা

ছবি: পিআইডি

ঢাকা : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আজ বিকেলে এখানে এসে পৌঁছালে তাঁকে লাল গালিচা সংবর্ধনা দেয়া হয়।
রাষ্ট্রপতি ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নিয়মিত ফ্লাইটটি (বিজি ০০৭১) বেলা ১টায় নেপালের ত্রিভূবন আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে।

বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদ ত্রিভূবন আন্তর্জাতিক বিমান বন্দরের ভিভিআইপি লাউঞ্জে পৌঁছালে নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারী তাঁকে অভ্যর্থনা জানান। এসময় তাঁর মন্ত্রী পরিষদের সদস্যগণ এবং উর্ধ্বতন সরকারি-বেসরকারি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারীর আমন্ত্রণে চারদিনের এক সরকারি সফরে আজ বাংলাদেশ সময় দুপুর ১২টা ৪ মিনিটে কাঠমা-ুর উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন।

বিমানবন্দরে অন্যান্যের মধ্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, কূটনীতিক কোরের ডিন, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধানগণ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এবং নেপালের রাষ্ট্রদূতের প্রতিনিধি এ সময় বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান।

বাংলাদেশের রাষ্ট্রপতির সফরের কারণে নেপালের রাজধানীতে কঠোর নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
পরে মোটার শোভাযাত্রায় রাষ্ট্রপতিকে কাঠমান্ডুর ম্যারিয়ট হোটেলে নিয়ে যাওয়া হয়। তাঁর চারদিনের সফরকালে তিনি এখানে অবস্থান করবেন।

বাংলাদেশের রাষ্ট্রপতি হিসেবে মো. আবদুল হামিদের এটি প্রথম কাঠমান্ডু সফর। বিমান বন্দর থেকে হোটেলে যাওয়ার সময় অনেক লোক বিশেষ করে শিশু ও শিল্পিরা বাংলাদেশী এবং নেপালী পতাকা হাতে নিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে রাষ্ট্রপতিকে স্বাগত জানান। এছাড়াও, রাষ্টপতি আবদুল হামিদ এবং নেপালের রাষ্ট্রপতির ছবি দিয়ে রাস্তার দু’পাশ সাজানো হয়েছে।

বাংলাদেশের রাষ্ট্রপতির এই সফরকে কেন্দ্র করে কাঠমান্ডুতে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। এ সফর চলাকালে বাংলাদেশের রাষ্ট্রপ্রতি নেপালের রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক করবেন।

রাষ্ট্রপতি ভান্ডারী বাংলাদেশের রাষ্ট্রপতি ও তাঁর প্রতিনিধি দলের সম্মানে এক ভোজসভার আয়োজন করবেন।
রাষ্ট্রপতির পতœী রাশিদা খানম, তাঁর পুত্র সংসদ সদস্য রেজওয়ান আহম্মেদ তৌফিক, হুইপ আতিউর রহমান আতিক, সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, পররাষ্ট্র সচিব মো. শহিদুল হক এবং বঙ্গভবন ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তরা হামিদের সফরসঙ্গী হয়েছেন।

অন্যান্য কর্মসূচির মধ্যে নেপালের ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, জাতীয় পরিষদের চেয়ারপারসন এবং পররাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করার কথা রয়েছে।

রাষ্ট্রপতি হামিদের সঙ্গে নেপালের অন্যান্য রাজনৈতিক নেতাদেরও সাক্ষাত করার কথা রয়েছে।রাষ্ট্রপতির প্রেস সচিব জানান, আবদুল হামিদ পোখরা এবং কাঠমান্ডুর ঐতিহাসিক প্রতœতাত্ত্বিক ও সাংস্কৃতিক স্থানসমূহ পরিদর্শন করবেন।
রাষ্ট্রপতি হামিদ আগামী ১৫ নভেম্বর দেশে ফিরবেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer