Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

রাজশাহীতে বিএনপির গণসমাবেশ শুরু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:১৯, ৩ ডিসেম্বর ২০২২

প্রিন্ট:

রাজশাহীতে বিএনপির গণসমাবেশ শুরু

দ্রব্যমূল্য, তেলের দাম বৃদ্ধির প্রতিবাদ এবং খালেদা জিয়ার মুক্তি দাবি ইস্যু নিয়ে রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ নির্ধারিত সময়ের সাড়ে চার ঘণ্টা আগেই শুরু হয়েছে। শনিবার দুপুর ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সকাল সাড়ে ৯টায় কোরআন তেলাওয়াতের পর জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে গণসমাবেশের কার্যক্রম শুরু হয়।

এরপর স্থানীয় নেতারা বক্তৃতা শুরু করেন।এদিকে, ভোর ৬টা থেকে নেতা-কর্মীরা সমাবেশস্থলে আসতে শুরু করেন।

এ সময় মঞ্চে দলের কেন্দ্রীয় কোনো নেতা উপস্থিত না থাকলেও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুসহ কয়েকজন ছিলেন।

জানা গেছে, রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ইশার সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে, মাদরাসা মাঠের পশ্চিম পাশে বানানো হয়েছে মঞ্চ। বিএনপির নেতা-কর্মীরা মিছিল নিয়ে হাজী মুহম্মদ মহসীন সরকারি উচ্চ বিদ্যালয় প্রধান গেট দিয়ে সমাবেশস্থলে ঢুকছেন।

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, দলীয় কর্মসূচিতে গুলি করে নেতাকর্মীদের হত্যার প্রতিবাদ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপক্ষে সরকারের দাবিতে বিভাগীয় (দলের সাংগঠনিক বিভাগ) পর্যায়ে সমাবেশ করছে বিএনপি। ইতোমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর, সিলেট ও কুমিল্লায় বিভাগীয় সমাবেশ সম্পন্ন করেছে দলটি।

এরই অংশ হিসেবে ৩ ডিসেম্বর রাজশাহীতে গণসমাবেশ করছে দলটি। সবশেষ ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশের মধ্য দিয়ে শেষ হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer