Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

রাজধানীর খাল ও লেক উদ্ধার করে নৌ পরিবহন চালু করা হবে: মন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:২৫, ১৪ সেপ্টেম্বর ২০১৯

প্রিন্ট:

রাজধানীর খাল ও লেক উদ্ধার করে নৌ পরিবহন চালু করা হবে: মন্ত্রী

ঢাকা :  রাজধানীর খাল ও লেকগুলোর দখল উচ্ছেদ করে নৌ পরিবহন ব্যবস্থা চালু করা হবে বলে শনিবার জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম।

তিনি বলেন, ‘ঢাকা শহরে অনেকগুলো খাল ও লেক নানা কারণে দখল, দূষণ ও ভরাট হয়েছে। এগুলোর দখল উচ্ছেদ এবং ভরাট হওয়া জায়গা খনন করে হাতিরঝিলের মতো ওয়াটার ট্রান্সপোর্ট চালু করা হবে।’

এ জন্য মন্ত্রী সবার সহযোগিতা কামনা করে বলেন, ব্যবস্থাটি চালু করা গেলে নাগরিকদের সময় এবং অর্থ খরচ কমে আসবে। সেই সাথে সড়কে যানবাহনের ওপর চাপ কমবে।

রাজধানীর একটি হোটেলে ঢাকা ওয়াসা আয়োজিত ‘বিল কালেকশন অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে ঢাকা ওয়াসার সাথে বিল সংগ্রহে চুক্তিবদ্ধ ৩৩টি ব্যাংকের মধ্যে ২০১৮-১৯ অর্থবছরে সর্বাধিক বিল গ্রহণকারী ১০টি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালককে পুরস্কৃত করা হয়।

পুরস্কার পেয়েছে- ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড, সাউথইস্ট ব্যাংক লিমিটেড, প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, পূবালী ব্যাংক লিমিটেড, সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড, ব্যাংক এশিয়া লিমিটেড, ওয়ান ব্যাংক লিমিটেড, এক্সিম ব্যাংক লিমিটেড, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড।

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ।

ইউ.এন.বি নিউজ 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer