Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১৩ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

যশোরে ভারতফেরত ৫ জন প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৩৭, ৭ এপ্রিল ২০২০

প্রিন্ট:

যশোরে ভারতফেরত ৫ জন প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে

যশোর : বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারত ফেরত ৫ নারী ও পুরুষ বংলাদেশি পাসপোর্ট যাত্রীকে যশোর সদর হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এরমধ্যে দুজনকে ঢাকায় রেফার করা হয়েছে।

সোমবার ভারত থেকে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে প্রবেশ করলে তাদের পাসপোর্টের কার্যক্রম শেষে যশোর জেনারেল হাসপাতালে নেয়া হয়।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের স্বাস্থ্য কেন্দ্রের ডাঃ জাহিদুল ইসলাম জানান, সোমবার বিকেলে ভারত থেকে আসা ৫ জন যাত্রীকে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে পাঠানো হয়েছে। উর্দ্ধতন কর্মকর্তাদের নির্দেশে তাদেরকে যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

শার্শা উপজেলা ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলম চৌধুরী জানান, ভারত থেকে যে সকল পাসপোর্টযাত্রী বাংলাদেশে প্রবেশ করবে, তাদের স্বাস্থ্য ঝুঁকি এড়াতে কোয়ারেন্টাইনে রেখে স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করা হবে, তারপর তাদেরকে বাড়ি পাঠানো হবে। কেননা, তারা ভারত থেকে ফিরে নিজ নিজ বাড়ি গিয়ে সরকার ও স্বাস্থ্য বিশেষজ্ঞ কিংবা চিকিৎসকদের পরামর্শ মানছে না। ১৪ দিন বাড়িতে অবস্থানের কথা বলা হলেও তা না মেনে, নিজেদের ইচ্ছে মত পাড়া-মহল্লা কিংবা হাট বাজারে ঘুরে বেড়াচ্ছেন। সে কারণে স্বাস্থ্য ঝুঁকি থেকে যাচ্ছে। সেজন্য দেশের স্বাস্থ্য বিভাগের পরামর্শ মোতাবেক এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, ভারত ফেরত এসব যাত্রীরা ভারত লকডাউনের আগেই ট্যুরিস্ট ও মেডিকেল ভিসা নিয়ে ভারতে যায়। করোনা ভাইরাস ছড়িয়ে পড়লে ভারত বাংলাদেশি যাত্রীদের শর্ত সাপেক্ষে দেশে ফেরার অনুমতি দেয়। কলকাতাস্থ বাংলাদেশ হাইকমিশন থেকে স্বাস্থ্যসনদ গ্রহণের পর বিশেষ অনুমতি সাপেক্ষে পশ্চিমবাংলা লকডাউনেরর পরও তারা দেশে ঢোকার অনুমতি পায়। বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবীব ৫ জন বাংলাদেশি যাত্রী ফেরত আসার বিষয়টি নিশ্চিত করেছেন।

যশোরের সিভিল সার্জন শেখ শাহিন জানান, ভারত ফেরত ৫ জনকে যশোর জেনারেল হাসপাতালে কোয়ারেন্টিনে রাখার নির্দেশ দেয়া হয়। হাসপাতালে ডাক্তার দুজনকে ঢাকায় রেফার্ড করেছেন। বাকি তিনজন হাসপাতালে রয়েছেন। তারমধ্যে যশোর সদর উপজেলার শেখহাটির এক নারী এবং যশোর শহরের খোরকে এলাকার মা ও ছেলে রয়েছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer