Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

ময়মনসিংহে যুবলীগনেতা দুলাল হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ

প্রকাশিত: ২১:৪০, ৪ আগস্ট ২০২২

প্রিন্ট:

ময়মনসিংহে যুবলীগনেতা দুলাল হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন

ময়মনসিংহের তারাকান্দায় যুবলীগ নেতা রিয়াজ উদ্দিন দুলাল হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাবরিনা আলী এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন-তারাকান্দা উপজেলার রামপুর ইউনিয়নের তারাটি গ্রামের নাজিরুল হক, হুমায়ুন, শান্ত, বিল্লাল, মোফাজ্জল, শাহিন, সেলিম, আবুল কাশেম, আনোয়ার, শাহীন ও কামাল।

এ বিষয়ে আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) সঞ্জীব কুমার সরকার জানান, এ মামলায় ১৩ আসামির মধ্যে দুজনকে খালাস দেওয়া হয়েছে। বাকি ১১আসামির উপস্থিতিতে এ রায় দেওয়া হয়। প্রসঙ্গত, ২০১১ সালের ২ জুন জেলার তারাকান্দায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৮ নম্বর রামপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ছিলেন রিয়াজ উদ্দিন দুলাল।

নির্বাচনে তিনি হেরে যান। তার এ পরাজয়ের জন্য ওই সময়ই বিএনপির প্রার্থী নাজিরুল হক তালুকদারকে দায়ী করেন। এসব নিয়ে দ্বন্দ্বে ওই মাসের ১৬ জুন রাতে তারাকান্দার কাশিগঞ্জ বাজার থেকে তারাটি নিজ গ্রামে যাওয়ার পথে আসামিরা তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। পরে স্থানীয়রা রিয়াজ উদ্দিন দুলালকে গুরুতর আহত অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২২ জুন মারা যান তিনি। ঘটনার পরদিন নিহতের ছোট ভাই মোফাজ্জল হোসেন বাদী হয়ে নাজিরুল হক তালুকদারসহ ১১ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ ওই মামলায় তদন্ত শেষে ১৩ জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন। এ মামলার দীর্ঘ শুনানি শেষে ১১ জনকে যাবজ্জীবন ও দুজনকে খালাস দিয়েছে আদালত।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer