Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২৪ ১৪৩১, বুধবার ০৮ মে ২০২৪

মুজিব বর্ষে কলকাতায় সোনার বাংলা আর্ট ক্যাম্প শুরু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:৩৯, ১১ জানুয়ারি ২০২০

আপডেট: ২৩:৫৩, ১১ জানুয়ারি ২০২০

প্রিন্ট:

মুজিব বর্ষে কলকাতায় সোনার বাংলা আর্ট ক্যাম্প শুরু

ছবি- সংগৃহীত

ঢাকা : কলকাতায় বাংলাদেশ উপহাইকমিশনের আয়োজনে জাতির জনক শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষকে সামনে রেখে বঙ্গবন্ধুর সোনার বাংলাকে উপজীব্য করে শনিবার পশ্চিমবঙ্গের কলকাতায় বাংলাদেশ ও ভারতের চিত্রশিল্পীদের অংশগ্রহণে দুদিনব্যাপী আর্ট ক্যাম্প শুরু হয়েছে। রোববার শেষ হবে এ আর্ট ক্যাম্প।

আর্ট ক্যাম্পের উদ্বোধন করেন বাংলাদেশ ও ভারতের চিত্রশিল্পীরা। কলকাতার বাংলাদেশ উপহাইকমিশন চত্বরে আয়োজিত আর্ট ক্যাম্পে যোগ দিয়েছেন বাংলাদেশের ১১ জন ও ভারতের ১৩ জন চিত্রশিল্পী।

আর্ট ক্যাম্পে দুই দেশের চিত্রশিল্পীরা ছবি আঁকছেন। চিত্রশিল্পীদের আঁকা এই ছবি নিয়ে ১৩ থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত এক প্রদর্শনী হবে। প্রদর্শনী খোলা থাকবে প্রতিদিন বেলা সাড়ে ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত। রোববার এ প্রদর্শনীর উদ্বোধন করা হবে।

বাংলাদেশ থেকে এই আর্ট ক্যাম্পে যোগ দিয়েছেন শিল্পী শাহাবুদ্দিন আহমেদ, রোকেয়া সুলতানা, জামাল আহমেদ, শেখ আফজাল হোসেন, আহমেদ শামসুদ্দোহা, আতিয়া ইসলাম, সৈয়দ হাসান মহম্মদ, কনকচাঁপা চাকমা, শাহজাহান আহমেদ বিকাশ, আনিসুজ্জামান ও দুলাল চন্দ্র পাইন।কলকাতার ১৩ শিল্পীর মধ্যে রয়েছেন শুভা প্রসন্ন, ওয়াসিম কাপুর, ঈশা মোহাম্মদ, বাদল পাল, শ্যামশ্রী বসু, সোহিনী ধর, মনোজ দত্ত, আদিত্য বসাক, সুব্রত গঙ্গোপাধ্যায়, চন্দ্র ভট্টাচার্য, ছত্রপতি দত্ত, অতিন বসাক ও সুখময় মজুমদার।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer