Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

মাটি কাটতে গিয়ে উদ্ধার হল গ্রেনেড সদৃশ বস্তু

শেখ হেদায়েতুল্লাহ, খুলনা

প্রকাশিত: ১৪:২২, ১৭ ফেব্রুয়ারি ২০১৯

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

মাটি কাটতে গিয়ে উদ্ধার হল গ্রেনেড সদৃশ বস্তু

ছবি : বহুমাত্রিক.কম

খুলনা : মাছের ঘেরের ভেড়িতে মাটি দিতে গিয়ে সময়ে গ্রেনেড সদৃশ বস্তু উদ্ধার করা হয়েছে। জেলার পাইকগাছা উপজেলার পাইকগাছা গ্রামের আবুল হাসানের ঘেরের মাটি কাটার সময়ে কিছুটা গভীরে যাওয়ার পর শক্ত ধরনের বিশেষ বস্তু দেখতে পেয়ে পাইকগাছা থানা পুলিশে খবর দেয়।

পরে পুলিশ এসে সেখানে নিরাপত্তা বেস্টনি দিয়ে বোমা নিষ্ক্রিয়কারী বিভাগকে খবর দিয়েছে। ঘটনাটি রোববার বেলা সাড়ে ১০টার দিকে ঘটেছে।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায় লস্কর ইউনিয়নের ভিলেজ পাইকগাছা গ্রামের পূর্ববিলে প্রায় ৪০ বছর যাবত চিংড়ি ও মাছ চাষ হযে আসছে। সেখানকার একটি অংশে জনৈক আবুল কালাম চিংড়ি ও মাছ চাষ করত। এবার জনৈক আবুল হাসান ঘের আলাদা করতে ভেড়িবাঁধ দিতে মাটি কাটার সময়ে মাত্র ১ ফুট নীচে যাওয়ার পর একস্থানে জড়ো করে রাখা বেশ কিছু (৩২টি) গ্রেনেড সদৃশ বস্তু দেখতে পায়। এ সময়ে তারা থানা পুলিশকে বিষয়টি অবহিত করে। মাটি কাটার কাজে নিয়োজিত শ্রমিকেরা গ্রেনেডগুলো এক স্থানে জড়ো করে রাখে। মাটির এত অল্প নীচুতে গ্রেনেড সদৃশ বস্তু উদ্ধার হওয়ায় স্থানীয়দের মাঝে আতঙ্কের সৃষ্টি হয়েছে।

এ সংক্রান্ত বিষয়ে পাইকগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমদাদুল শেখ জানান, পাইকগাছা উপজেলার লষ্কর ইউনিয়নের পাইকগাছা গ্রামের আবুল হাসান চিংড়ি ঘের পৃথক করতে ভেড়িবাঁধ দিতে মাটি কাটার সময় সেখানে গ্রেনেডসদৃশ ৩২টি বস্তু দেখতে পায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গ্রেনেডসদৃশ বস্তুগুলো দেখে উদ্ধারের জন্য বোমা ডিসপোজাল ইউনিটকে খবর দিয়েছে। তিনি বলেন ঘটনাস্থলে পুলিশ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer