Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

ভ্যাকসিন সংগ্রহের জন্য সকল প্রস্তুতি চুড়ান্ত: ত্রাণ প্রতিমন্ত্রী

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩১, ২৩ নভেম্বর ২০২০

আপডেট: ২১:৪৭, ২৩ নভেম্বর ২০২০

প্রিন্ট:

ভ্যাকসিন সংগ্রহের জন্য সকল প্রস্তুতি চুড়ান্ত: ত্রাণ প্রতিমন্ত্রী

ছবি- বহুমাত্রিক.কম

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান বলেছেন, করোনার ভ্যাকসিন সংগ্রহের জন্য সকল প্রস্তুতি চুড়ান্ত করা হয়েছে। দেশের জনগণের দ্বারপ্রান্তে বিনা মূল্যে এই ভ্যাকসিন পৌছে দেওয়া হবে।

সোমবার বিকেলে আশুলিয়ার নবীনগরে জয় রেস্তোরাঁর সামনে নবগঠিত আশুলিয়া থানা আওয়ামী লীগের সংবর্ধণা অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলার জন্য বাংলাদেশের হাসপাতাল গুলোকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। বিভাগীয় যে সকল জেলা হাসপাতাল গুলোতে সেন্ট্রাল অক্সিজেন লাইন নেই সেগুলোতে অক্সিজেন নিশ্চিত করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যেই অনেক জেলা ও উপজেলা হাসপাতাল গুলোতে অক্সিজেন সরবরাহ নিশ্চিত করা হয়েছে।

ডা: এনামুর রহমান বলেন, হাসপাতাল গুলোতে ভ্যান্টিলেটরের সংখ্যা বাড়ানো হয়েছে, হাইফ্লো অক্সিজেন মেশিনেরও সংখ্যা বাড়ানো হয়েছে। সব মিলিয়ে গত দিনগুলোতে যেভাবে করোনা মোকাবেলা করেছে বাংলাদেশ, আরো বেশি সক্ষমতা অর্জনের ফলে করোনার দ্বিতীয় ঢেউটিও সফলভাবে মোকাবেলা করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী।

এনামুর রহমান বলেন, আমরা আশা করি সরকারের যে প্রস্তুতি রয়েছে, জনগণের যে সচেতনতা আছে এবং মাঠ পর্যায়ে আমাদের প্রশাসন যেভাবে কাজ করছে, আমাদের সকল লেবেলের সরকারী বেসরকারী হাসপাতাল গুলোর যে প্রস্তুতি রয়েছে তা দিয়ে প্রথম ঢেউয়ের মত দ্বিতীয় ঢেউটিও মোকাবেলা করতে সক্ষম হবো।

প্রতিমন্ত্রী বলেন, শুধু স্বাস্থ্য খাত নয়, যেকোন অনিয়মের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স। যে সমস্ত স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান গুলো অনিয়ম করেছে তাদেরকে শাস্তির আওতায় আনা হয়েছে।

আশুলিয়া থানায় আওয়ামী লীগের একটি কমিটির প্রয়োজন ছিলো। প্রধানমন্ত্রীর নির্দেশে এই থানার কমিটি দেওয়া হয়েছে। গত ১৮ নভেম্বর আমাকে এই নির্দেশনা দেওয়া হয়। পরে সাভার উপজেলার নেতানেত্রীদের সাথে আলোচনা করে ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা ২০ আসনের সাংসদ বেনজীর আহমেদ ফারুক হাসান তুহিনকে আহবায়ক ও সাইফুল ইসলামকে যুগ্ম আহবায়ক করে কমিটি ঘোষণা করেন।

এসময় উপস্থিত ছিলেন, ঢাকা ২০ আসনের সাংসদ বেনজীর আহমেদ, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহবুবুল আলম, পৌর মেয়র আব্দুল গণি, সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলা, সাধারন সম্পাদক মঞ্জরুল আলম রাজীর, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহাদাত হোসেন খাঁন, আশুলিয়া থানা আওয়ামী লীগের আহবায়ক ফারুক হাসান তুহিন, যুগ্ম-আহবায়ক মোহাম্মদ সাইফুল ইসলাম, আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক কবির হোসেন সরকার, যুগ্ম-আহবায়ক মইনুল ইসলাম ভুইঁয়া, শিমুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম রবিসহ আরো অনেকে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer