Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

বেসরকারি হাসপাতাল মনিটরিংয়ে ৯ সদস্যের টাস্কফোর্স

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৫৫, ৮ আগস্ট ২০২০

আপডেট: ১৭:৫৫, ৮ আগস্ট ২০২০

প্রিন্ট:

বেসরকারি হাসপাতাল মনিটরিংয়ে ৯ সদস্যের টাস্কফোর্স

বেসরকারি হাসাপাতালে কোভিড নাইনটিন ব্যবস্থাপনা, সেবার মান বৃদ্ধি ও অনিয়ম বন্ধে মনিটরিং জোরদার করেছে স্বাস্থ্য অধিদপ্তর। এ লক্ষ্যে এরইমধ্যে টাস্কফোর্সও গঠন করেছে মন্ত্রণালয়।তবে কোভিড পরিস্থিতিতে আতঙ্ক না ছড়িয়ে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার কথা বলছে বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশন।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার এসব তথ্য জানিয়েছেন।তিনি জানান, টিমের সংখ্যা বাড়িয়ে হাসাপাতালে নজরদারি করা হচ্ছে, এবং অনিয়ম দেখার সঙ্গে সঙ্গে কঠোর ব্যবস্থা নেওয়া হচেছ।

এদিকে কোভিড নাইনটিন ব্যবস্থাপনা, সেবার মান বৃদ্ধি ও অনিয়ম বন্ধে ৯ সদস্যের টাস্কফোর্স গঠন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। হাসপাতালের লাইসেন্স, ফি ও ব্যবস্থাপনার ক্ষেত্রে অনিয়ম তদারকি করবে এই টাস্কফোর্স। এছাড়া সারাদেশের হাসপাতালে করোনা পরিস্থিতি পর্যবেক্ষণে ৪৫ কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে।

তবে কোনো হাসপাতালের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ প্রমাণ হলেই কেবল ব্যবস্থা নেয়া উচিত বলে মনে করে বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশন।

বিপিএমসিএ এর সভাপতি মবিন খান বলেন তারা যখন কোন অভিযোগ পাবেন, সেগুলো তারা তদন্ত করে দেখবেন, তদন্তে যদি প্রমানিত হয় কেউ অন্যায় দুর্নীতি করছে তাহলে অপরাধীর শাস্তি হবে এটাই স্বাভাবিক।বিপিএমসিএ বলছে, কোভিড পরিস্থিতিতে হাসপাতালগুলোতে সেবা ও টেস্টের মান বাড়ানো জরুরি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer