Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২০ ১৪৩১, শনিবার ০৪ মে ২০২৪

বেঙ্গল শিল্পালয়ে ‘নগরনামা’ শীর্ষক প্রদর্শনী শুরু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:৩৯, ১ নভেম্বর ২০১৯

প্রিন্ট:

বেঙ্গল শিল্পালয়ে ‘নগরনামা’ শীর্ষক প্রদর্শনী শুরু

ছবি: বেঙ্গল ফাউন্ডেশন

বেঙ্গল ইনস্টিটিউটের উল্লেখযোগ্য কাজগুলো নিয়ে শুক্রবার থেকে ‘নগরনামা’ শিরোনামে বড় পরিসরে প্রদর্শনী শুরু হয়েছে ধানমণ্ডির বেঙ্গল শিল্পালয়ে।

এ দিন সন্ধ্যায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ও প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভী ও বিশিষ্ট স্থপতি ও শিক্ষাবিদ অধ্যাপক শামসুল ওয়ারেস।

অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন বেঙ্গল ইন্সটিটিউটের পরিচালক কাজী খালেদ আশরাফ। এছাড়া বক্তব্য প্রদান করেন বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের ও বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউটের সভাপতি জালাল আহমেদ। আগামীকাল শনিবার ২ নভেম্বর থেকে প্রদর্শনীটি সবার জন্য উন্মুক্ত। প্রদর্শনীটি ৩০ নভেম্বর পর্যন্ত চলবে বেঙ্গল শিল্পালয়ের কামরুল হাসান প্রদর্শনশালায়।

বেঙ্গল ইনস্টিটিউট দীর্ঘদিন ধরে বাংলাদেশের বিভিন্ন অঞ্চল ও শহর নিয়ে গবেষণা করেছে এবং গবেষণালব্ধ, সুচিন্তিত বসবাসের প্রস্তাবনা ও উদাহরণ তৈরি করেছে। বিগত বছরগুলোতে বিভাগীয় শহরসহ বেশ কয়েকটি ছোট শহরের গুরুত্বপূর্ণ স্থানের পরিকল্পনা ও নকশা তৈরি করা হয়েছে। তাছাড়া দেশ ও বিদেশের বিশিষ্ট ব্যক্তিবর্গের পরিচালনায় উচ্চমানের শিক্ষা কার্যক্রম চালিয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer