Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:০৮, ১২ ফেব্রুয়ারি ২০১৯

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

ঢাকা : উপমহাদেশীয় দলগুলোর জন্য নিউজিল্যান্ড সফর সব সময়ই চ্যালেঞ্জিং। এবার সেই চ্যালেঞ্জের সামনে দাঁড়িয়ে আছে বাংলাদেশ। বুধবার থেকে এই নিউজিল্যান্ডেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে মাঠে নামবে মাশরাফি বিন মুর্তজার দল।

বুধবার প্রথম ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে নেপিয়ারের ম্যাকলিন পার্কে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাতটায়। সিরিজটা যে বাংলাদেশের জন্য মোটেই সহজ হবে না, তারই আগাম সতর্ক বার্তা দিলেন নিউজিল্যান্ডের সাবেক পেসার ও ধারাভাষ্যকার ড্যানি মরিসন।

ক্রিকেট বিষয়ক গণমাধ্যম ক্রিকবাজকে ড্যানি মরিসন বলেন, ‘নিউজিল্যান্ড খেলতে গেলে সব সময়ই ধৈর্য্য ধরতে পারাটা খুব জরুরি। নিউজিল্যান্ডের কন্ডিশন বাকিদের চেয়ে একদমই আলাদা। এমনকি বড় বড় দলগুলোও ওখানে চাপের মুখে পড়ে।’

ড্যানি মরিসন অবশ্য ভরসা পাচ্ছেন বাংলাদেশের পেস বোলিং বিভাগে। তিনি বলেন, ‘নিউজিল্যান্ডে বোলারদের লাইন লেংথ ঠিক রেখে বোলিং করার কোনো বিকল্প নেই। ওখানকার ব্যাটনস্যানদের বিপক্ষে ধৈর্য্য ধরে বোলিং করতে পারলে সাফল্য সম্ভব। আমার মনে হয় নিউজিল্যান্ডে বাংলাদেশের পেসাররা উপভোগ করবে। মুস্তাফিজ, রুবেলদের সুযোগটা কাজে লাগানো উচিত।’

ওয়ানডে সিরিজ শেষে আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে দু’দলের মধ্যে শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ। এর মধ্য দিয়ে ২০১৪ সালের পর আবারো কোনো দলের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। আগেরটি ছিল জিম্বাবুয়ের বিপক্ষে দেশের মাটিতে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer