Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

বিশ্ব ইজতেমা স্থগিত হয়নি : স্বরাষ্ট্র মন্ত্রণালয়

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:২৪, ১৬ নভেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বিশ্ব ইজতেমা স্থগিত হয়নি : স্বরাষ্ট্র মন্ত্রণালয়

ঢাকা : স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, বিশ্ব ইজতেমা স্থগিত হয়নি। তাবলিগের দুই পক্ষের মধ্যে দ্বন্দ্ব ও আসন্ন জাতীয় নির্বাচনের কারণে পেছানো হয়েছে। বিভিন্ন গণমাধ্যমে ইজতেমা স্থগিতের খবর প্রকাশের পর শুক্রবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক ব্যাখ্যায় এ তথ্য জানানো হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার বিশ্ব ইজতেমা নিয়ে এক বৈঠকের পর থেকে বিভিন্ন সংবাদমাধ্যমে বিভিন্ন ধরনের সংবাদ প্রকাশ হচ্ছে। সভায় বিশ্ব ইজতেমা স্থগিত করা হয়নি। তাবলিগ জামাতের দুই পক্ষের সমঝোতার ভিত্তিতে এবং নির্বাচন কমিশনের পরামর্শক্রমে পরে বিশ্ব ইজতেমার তারিখ ঘোষণা করা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৫ নভেম্বর আসন্ন বিশ্ব ইজতেমার সার্বিক নিরাপত্তা প্রদান এবং তাবলিগ জামাতের বিবদমান দুই পক্ষের মধ্যে সমঝোতার লক্ষ্যে স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় তাবলিগ জামাতের কেন্দ্রীয় শূরা সদস্য দিল্লির মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভির বিষয়ে দুই পক্ষের মধ্যে সমঝোতার লক্ষ্যে ছয় সদস্যের একটি প্রতিনিধি দল শিগগির ভারতের দেওবন্দে যাওয়ার সিদ্ধান্ত হয়। প্রতিনিধি দল দেওবন্দ থেকে এসে উভয় পক্ষের সমঝোতার মাধ্যমে এবং ইসির পরামর্শক্রমে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সঙ্গে সমন্বয় করে বিশ্ব ইজতেমার তারিখ নির্ধারণ করবে বলে সিদ্ধান্ত হয়।

.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer