Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

বাল্যবিয়ের বলি শাজাহানপুরের কিশোরী আমেনা তিথি

আবদুল ওহাব, বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ০১:২৪, ১২ নভেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বাল্যবিয়ের বলি শাজাহানপুরের কিশোরী আমেনা তিথি

বগুড়া : বগুড়ার শাজাহানপুরে বাল্যবিয়ে হওয়া কিশোরী আমেনা সিদ্দিকা তিথি (১৬) তালাকপ্রাপ্ত হওয়ার পর আত্মহত্যা করেছে। রোববার দুপুরে এ ঘটনাটি ঘটে উপজেলার বেতগাড়ী গ্রামে।

স্থানীয়রা জানান, আবু মিয়ার মেয়ে তিথি ২০১৩ সালে প্রাথমিক সমাপনী পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর বনানী সুলতানগঞ্জ হ্ইাস্কুলে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি হওয়ার পরপরই তিথিকে বিয়ে দেয় বগুড়া সদর উপজেলার মোড়ইল গ্রামের মোঃ তায়েব আলীর ছেলে আতোয়ারের সাথে।

তিথি নিজের জীবন সম্পর্কে বুঝতে না পারলেও টানতে হয় শশুর বাড়ীর নিত্য নৈমিত্তিক কাজের বোঝা। মা রান্না করে না দিলে যে মেয়ে খেতে পারে না-ভাল মন্দ বোঝার মত যার কোন ক্ষমতা নেই, তাকেই টানতে হয় সংসারের ঘানি। এ নিয়ে স্বামী-স্ত্রীর মাঝে সৃষ্টি হয় মনোমালিন্য।

পারিবারিক কলহের জের ধরে ৮ আগষ্ট সে তালাক প্রাপ্ত হয়। এমনিভাবে পিতার বাড়ীতে অশ্রুসজল চোখে দিন কাটতে থাকে তিথির। সকলের অজান্তে রোববার বেলা ২ টার দিকে ঘরের দরজা বন্ধ করে নিজ শয়ন কক্ষের সিলিং ফ্যানের সাথে ওড়না পেচিয়ে তিথি আত্মহত্যা করে।

এবিষয়ে কৈগাড়ী পুলিশ ফাড়ির ইনচার্জ হরিদাশ মন্ডল জানান, একে তো বাল্যবিয়ে তারপর আবার এ বয়সেই তালাক প্রাপ্ত হওয়ায় মানসিক কষ্টে দিনাতিপাত করছিল কিশোরী তিথি। এরই ধারাবাহিকতায় সে নিজেকে অসহায় ভেবে আত্মহত্যা পথ বেছে

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer