Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

পুরোদমে কাজে ফিরেছেন পোশাক শ্রমিকরা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:২৪, ১৫ জানুয়ারি ২০১৯

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

পুরোদমে কাজে ফিরেছেন পোশাক শ্রমিকরা

ঢাকা : সরকার ঘোষিত নতুন মজুরি কাঠামো মেনে নিয়ে গাজীপুরের বিভিন্ন কারখানার পোশাক শ্রমিকরা পুরোদমে কাজে ফিরেছেন।মঙ্গলবার সকাল থেকেই শ্রমিকরা তাদের কর্মস্থলে যোগ দিতে শুরু করেন।

গাজীপুরের বিভিন্ন পোশাক কারখানা সরেজমিনে ঘুরে দেখা গেছে, মঙ্গলবার সকাল থেকেই শ্রমিকরা তাদের নিজ নিজ কর্মস্থলে যোগ দিতে শুরু করেছেন। তারা আর ভাংচুর চান না। সরকার ঘোষিত মজুরিকে স্বাগত জানিয়ে নিরাপদে কাজ করতে চান। আর মাস শেষে এই বেতন কাঠামোর বাস্তবায়ন চান।

এদিকে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিপুলসংখ্যক শিল্প পুলিশ, জিএমপি পুলিশ ও জেলা পুলিশ মোতায়েন করা হয়েছে।সকালে কাজে যোগ দেয়া শ্রমিকরা জানান, সরকার ঘোষিত নতুন মজুরি কাঠামো মেনে নিয়েই তারা কাজে যোগ দিয়েছেন।
তারা বলেন, আমরা আর কোনও ভাংচুর চাই না। শান্তি চাই। সেইসঙ্গে মাস শেষে সরকার ঘোষিত মজুরি কাঠামো অনুযায়ী নিয়মিত বেতন চাই।

গাজীপুর জেলা পুলিশের বিশেষ শাখার ডিআইজি-২ ইন্সপেক্টর মমিনুল ইসলাম আরটিভি অনলাইনকে জানান, শিল্প কলকারখানাগুলোর পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলার সর্বত্র বিপুলসংখ্যক শিল্প পুলিশের পাশাপাশি জেলা পুলিশ ও জিএমপি পুলিশ মোতায়েন রাখা হয়েছে। আজ সকাল থেকে কোথাও কোনও ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সব কারখানায় শান্তিপূর্ণ অবস্থা বিরাজ করছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer