Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শনিবার ২৭ এপ্রিল ২০২৪

পশুরহাটে তিন জনের বেশী যাবেন না : মসিক মেয়র টিটু

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ

প্রকাশিত: ২০:২২, ৫ জুলাই ২০২০

প্রিন্ট:

পশুরহাটে তিন জনের বেশী যাবেন না : মসিক মেয়র টিটু

ছবি- বহুমাত্রিক.কম

দইতিন জনের অধিক মানুষ নিয়ে ঈদুল আজহার পশুরহাটে যাবেন না। বয়স্ক ও শিশুদের হাটে যাওয়া থেকে বিরত রাখুন। পশুহাটে স্বাস্থ্য বিধি মেনে চলুন। এমন আহবান জানিয়েছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) মেয়র মোঃ ইকরামুল হক টিটু। 

রোববার দুপুরে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের শহীদ সাহাবুদ্দিন মিলনায়তনে আসন্ন ঈদুল আযহা’র পশুরহাটে ও পশু কোরবানীতে স্বাস্থ্য বিধিরক্ষার্থে এক মতবিনিময় সভায় একথা বলেন সিটি মেয়র।

সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন, ইত্তেফাকুল ওলামা, ময়মনসিংহ এর নেতৃবৃন্দ, ইসলামিক ফাউন্ডেশন, ময়মনসিংহ এর প্রতিনিধি, ইমাম সমিতি, ময়মনসিংহ এর নেতৃবৃন্দ এবং ময়মনসিংহ কসাই সমিতির নেতৃবৃন্দ ছাড়াও সিটি কর্পোরেশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারি এ সভায় উপস্থিত ছিলেন।

সভায় মেয়র আরো বলেন, যিনি কোরবানী পশুজবাই করবেন তিনি যেন প্রতিবার সাবান পানি দিয়ে হাত ধৌত করেন। বাড়ি বাড়ি গিয়ে জবাই করার মাধ্যমে তিনি ওসংক্রমণের ঝুঁকি তৈরি করতে পারেন। মাংস প্রস্তত করার কাজে যার জড়িত থাকেন তারা সুস্থ কিনা সে বিষয়ে নজর দেওয়া প্রয়োজন।

মেয়র মাংস প্রস্তুতকারী কারো মাঝে জ্বর-কাশি বা করোনার কোন উপসর্গ থাকলে তাকে কোন বাসায় মাংস প্রস্তুতে না পাঠাতে কসাই সমিতির নেতৃবৃন্দকে তিনি অনুরোধ করেন। পবিত্র ঈদ উল আজহায় স্বাস্থ্য বিধি মানার বিষয়ে সচেতন করতে ইমাম ও ওলামাদের এগিয়ে আসার আহবান জানিয়ে সচেতনতা সৃষ্টিতে ইমাম-ওলামাদের উল্লেখ্যযোগ্য ভূমিকার প্রশংসা করেন মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

অনুষ্ঠানে উপস্থিত ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন আসন্ন ঈদ উল আজহাকে সামনে রেখে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক এবিএম আব্দুল্লাহ উল্লিখিত বিভিন্ন নির্দেশনা তুলে ধরেন এবং পবিত্র ঈদ উল আজহার পশুহাটে এবং পশু কোরবানীতে স্বাস্থ্য বিধি মানার বিষয়ে সকলের সহায়তা কামনা করেন।

 

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer