Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১২ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

পরীক্ষার্থীদের মধ্যে আন্দোলনের প্রভাব পড়েনি : বুয়েট ভিসি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:৪০, ১৪ অক্টোবর ২০১৯

প্রিন্ট:

পরীক্ষার্থীদের মধ্যে আন্দোলনের প্রভাব পড়েনি : বুয়েট ভিসি

ছবি: সংগৃহীত

ঢাকা : ভর্তি পরীক্ষা সুষ্ঠু হচ্ছে বলে দাবি করেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলাম। এ সময় তিনি আরও জানান, আবরার হত্যার প্রতিবাদের আন্দোলন ভর্তি পরীক্ষার্থীদের মধ্যে কোনো প্রভাব ফেলেনি। শিক্ষার্থীদের দাবি পূরণে কাজ করছেন তারা।

সোমবার সকাল ৯টায় বুয়েটে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়। ৩ ঘণ্টাব্যাপী এ লিখিত পরীক্ষা চলে দুপুর ১২টা পর্যন্ত। এর আগে বেলা পৌনে ১১টায় ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেন বুয়েট ভিসি।

তিনি বলেন, বুয়েটের আবাসিক হলের অভিযান চলমান থাকবে। শিগগিরই শিক্ষার্থীদের আন্দোলনের স্থায়ী সমাধানের আশাবাদও ব্যক্ত করেন ভিসি।

ছাত্র আন্দলনের মুখে বুয়েটের ভর্তি পরীক্ষা নিয়ে অনিশ্চয়তা দেখা যায়। অবশেষে আন্দোলন শিথিল করায় পরীক্ষা শুরুর ঘণ্টা দুয়েক আগে থেকেই ক্যাম্পাসে আসতে থাকেন ভর্তিচ্ছুরা। সোমবার (১৪ অক্টোবর) সকাল ৯টা থেকে ১২ পর্যন্ত প্রথম ধাপে ইঞ্জিনিয়ারিং ও আর্কিটেকচার বিভাগের পরীক্ষা এবং ২টা থেকে ৪টা পর্যন্ত আর্কিটেকচারের ড্রয়িং পরীক্ষা হবে। এ বছর ১২টি বিভাগে ১ হাজার ৬০টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছেন ১২ হাজার ১৬১ প্রার্থী। পরীক্ষার ১২ দিনের মধ্যে ফল প্রকাশ করা হবে।

গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শের-ই-বাংলা হলে তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে সহপাঠীরা। এ ঘটনায় বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ ১৯ জনকে আসামি করে মামলা করে আবরারের বাবা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer